Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

| প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

নেপালে নিহত ৯
ইনকিলাব ডেস্ক : নেপালের পশ্চিমাঞ্চলীয় দোতি জেলায় গাড়ি দুর্ঘটনায় নয় জন নিহত ও অপর সাত জন আহত হয়েছে। স্থানীয় পুলিশ কর্মকর্তা বলেন, গাড়িটি জেলার বোটাগান এলাকার একটি পার্বত্য রাস্তা থেকে ছিটকে প্রায় ৫শ’ মিটার নিচে গিরিখাতে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই নয় জন নিহত হয়। তিনি আরো জানান, এই ঘটনায় আহত সাত জনের মধ্যে চার জনের অবস্থা আশঙ্কাজনক। শনিবার পুলিশ একথা জানিয়েছে। সিনহুয়া।

টাইফুন নোরু
ইনকিলাব ডেস্ক : জাপানের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের দিকে ধেয়ে আসছে শক্তিশালী টাইফুন নোরু। দেশটির কিউশু দ্বীপে ঝড়টি আঘাত হানতে যাচ্ছে। ঝড়ের প্রভাবে প্রচÐ বাতাস বইছে ও মুষলধারে বৃষ্টিপাত হচ্ছে। জাপানে এটি চলতি বছরের পঞ্চম ঝড়। জাপানের আবহাওয়া সংস্থা (জেএমএ) জানায়, টাইফুনটি ইয়াকুশিমা দ্বীপ থেকে ৫০ কিলোমিটার দক্ষিণ-দক্ষিণ-পশ্চিমে অবস্থান করছিল। এটি ধীরে ধীরে উত্তর-উত্তরপশ্চিম দিকে অগ্রসর হচ্ছে। সিনহুয়া।

সবচেয়ে কম
ইনকিলাব ডেস্ক : কানাডায় জুলাই মাসে বেকারত্বের হার ০.২ শতাংশ কমে ৬.৩ শতাংশে দাঁড়িয়েছে। দেশটিতে প্রায় নয় বছরের মধ্যে এটাই বেকারত্বের সর্বনি¤œ হার। স্ট্যাটিস্টিকস কানাডা জানিয়েছে, জুলাই পর্যন্ত গত ১২ মাসে কর্মসংস্থান বেড়েছে ২.১ শতাংশ। অর্থাৎ কর্মসংস্থানের পরিমাণ বেড়েছে ৩ লাখ ৮৮ হাজার। জুলাই মাসে অর্থনীতিতে ১১ হাজার কর্মসংস্থান সৃষ্টি হয়েছে। খুচরা, পাইকারী, তথ্য ও বিনোদন খাতে কর্মসংস্থান বেড়েছে। এএফপি।

পশু উদ্ধার
ইনকিলাব ডেস্ক : যুক্তরাষ্ট্রে তদন্ত কর্মকর্তারা একটি শিল্প পার্ক থেকে গত শুক্রবার দুই হাজারের বেশি সাপ, তোতা পাখি ও মুরগিসহ অন্যান্য পশু উদ্ধার করেছে। এগুলোর প্রায় অর্ধেকই মারা গেছে। পার্কটি থেকে দুর্গন্ধ বের হওয়ার খবর পেয়ে পুলিশ এ অভিযান চালায়। খবরে বলা হয়, একটি শিল্প গুদাম থেকে প্রায় দুই হাজার মুরগি, টিয়া পাখি, লাভবার্ডসহ বেশ কিছু বিদেশী পাখি উদ্ধার করা হয়েছে। এছাড়াও সেখানে বেশ কিছু বিচিত্র ধরণের মাছও পাওয়া গেছে। এএফপি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ