Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দ্রুত ৫ হাজারী ক্লাবে রুট

| প্রকাশের সময় : ৫ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : দক্ষিণ আফ্রিকার সিরিজ জয়ের আশা শেষ হয়েছে আগেই। চার ম্যাচের টেস্ট সিরিজের প্রথম তিন ম্যাচ শেষে ২-১ ব্যবধানে এগিয়ে স্বাগতিক ইংল্যান্ড। সিরিজ বাঁচাতে এখন শেষ টেস্টে জিততেই হবে প্রোটিয়াদের। এমন অবস্থায় গতকাল থেকে ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে শুরু হয়েছে সিরিজের চতুর্থ ও শেষ টেস্টটি।
কেনিংটন ওভালে মুমূর্ষু দশায় দেখা গেছে ফাফ ডু প্লেসিসর দলকে। তবে ওল্ড ট্র্যাফোর্ডে বোলারদের বদৌলতে ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত দিচ্ছে প্রথম দিন থেকেই। টস জিতে ব্যাট করতে নামা ইংল্যান্ড ধুঁকছে মরকেল, রাবাদা আর মহারাজদের বল সামলাতে। রিপোর্টটি লেখা পর্যন্ত (৬৮ ওভার) ইংলিশদের সংগ্রহ ৫ উইকেটে ১৯১।
২ সেশনে (৫৬ ওভার) ১৪৪ রান তুলতেই স্বাগতিকদের নেই ৪ উইকেট। দলীয় ৩৫ রানে জেনিংসকে (১৭) ফিরিয়ে যার সূত্রপাত করেছিলেন নবাগত অলিভিয়ার। কুককে ৪৬ রানে ফিরেয়ে ইংলিশদের আরেকটু বিপদ বাড়ান মহারাজ। দলীয় ৯২ রানে ওয়েস্টলিকে (২৯) ফিরিয়ে সেই উল্লাসে সামিল হন রাবাদা। মালানকে নিয়ে দলের হাল ধরেছিলেন অধিনায়ক রুট। তবে ১৮ রানে তাকেও হারাতে হয় মরকেলের গতির কাছে। ফিফটি পূরণ করা অধিনায়কও এগিয়ে নিতে পারেন নি বেশিদূর, অলিভিয়ারের বলে থেমেছেন ৫২ রানে। তবে এর মাঝে ইংল্যান্ডের পঞ্চম খেলোয়াড় হিসেবে দ্রæততম ৫ হাজার রানের মাইলফলক র্স্পশ করে ফেলেছেন রুট। ওল্ড ট্রাফোর্ডে সর্বশেষ ম্যাচে ডাবল-সেঞ্চুরি হাকিয়েছিলেন তিনি। ২০১৬ সালের জুলাইয়ে পাকিস্তানের বিপক্ষে ঐ ম্যাচে ২৫৪ রানের ইনিংস খেলেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ