Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

টেকনাফে মাদরাসা ছাত্র অপহৃত, মুক্তিপণ দাবি

| প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

টেকনাফ উপজেলা সংবাদদাতা : টেকনাফ সদর ইউনিয়নের মাঠপাড়ার জিয়াবুল হক (৮) নামে এক নুরাণী মাদ্রাসা ছাত্রকে তুলে নিয়ে গেছে একটি অপহরণকারী চক্র। অপহৃত মাদ্রাসা ছাত্র জাহালিয়াপাড়া খানেকা মাদ্রাসার নুরাণী বিভাগের দ্বিতীয় শ্রেনীর ছাত্র ও মাঠপাড়ার কবির আহমদের ছেলে।
গত ৩১ জুলাই বেলা সাড়ে ১১ টার দিকে মাদ্রাসা ছুটির পর বাড়ি ফেরার পথে মাঠপাড়ার রাস্তা মাথা থেকে একদল অজ্ঞাত অপহরণকারী তাকে তুলে নিয়ে যায়।
থানায় দায়েরকৃত অভিযোগ সূত্রে জানা যায়, গত ৩১ জুলাই অপহৃত জিয়াবুল হক মাদ্রাসা ছুটি শেষে বাড়িতে না ফেরায় তাকে খোঁজতে বের হয় তার বাবা-মা ও আতœীয়স্বজন। ঐদিন বিকাল ৫ টার দিকে এই মোবাইল ০১৮৫৩৫১৪৬৪৭ নাম্বার থেকে একজন অজ্ঞাত মহিলা অপহৃত শিশুর পিতা ও মাতাকে ফোন করে তার ছেলে ফিরে পেতে চাইলে খরচের ৮ হাজারসহ দেড় লাখ টাকা মুক্তিপণ দাবী করেন।
অভিযোগে আরো উল্লেখ করেছেন, তার ছেলে জিয়াবুল হক মাদ্রাসা ছুটি শেষে বাড়ি ফেরার পথে জাহালিয়াপাড়া রাস্তার মাথার দোকান হতে মাঠপাড়ার এলাকার ছাবের আহমদের ছেলে মোহাম্মদ জোহার প্রকাশ কালু (২৫) অপহৃত শিশু জিয়াবুল হককে নগদ ২০ টাকা, বিস্কুট ও চকলেট কিনে দেন বলে প্রত্যক্ষদর্শী ছাত্রছাত্রীরা দেখছেন। এর কিছুক্ষণ পর মাঠপাড়া রাস্তা মাথা থেকে অজ্ঞাত একদল অপহরণকারী শিশু জিয়াবুলকে তুলে নিয়ে যায়।
মুক্তি দাবীর ব্যবহৃত নাম্বারের রেজিষ্ট্রেশনকারী ব্যক্তি হলেন, টেকনাফ পৌরসভার পুরান পল্লান পাড়ার হোছন আহমদের ছেলে জিয়াবুল রহমান প্রকাশ আবদুর শুক্কুর তার নাম্বার-০১৮২৬৩০৭৪০০।
অপহৃত পিতা আরো দাবী করেছেন, মাঠপাড়া এলাকার আবুল হাসিমের ছেলে ছৈয়দ আলম (২৮) ও ব্যবহারী মোবাইল নাম্বারের রেজিষ্ট্রেশনকারী জিয়াবুল রহমান প্রকাশ আবদুর শুক্কুরের ভাই জাহাঙ্গীরের সাথে তাদের বন্ধুত্ব রয়েছে।
তার সাথে প্রতিবেদক অপহৃত বিষয়ে জানতে চাইলে সে জানায়, সিমটি তার নামে রেজিষ্ট্রেশন থাকলেও তা অন্য একজন পরিচিতি ব্যক্তিকে ব্যবহার করতে দিয়েছেন। অপহৃত শিশুকে উদ্ধারের চেষ্টা চালিয়ে যাবেন বলে সে জানিয়েছেন।
টেকনাফ সদর ইউনিয়নের ইউপি সদস্য শাহ আলম সিকদার অপহরণকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার বিষয়ে সার্বিক সহযোগিতা প্রদান করবে বলে আশ্বাস দেন।
টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাইন উদ্দিন খাঁন জানান, এক মাদ্রাসা ছাত্রের অপহৃত বিষয়ে তার পিতা কবির আহমদ থানায় একটি অভিযোগ দায়ের করেছে। অভিযোগটি তদন্ত ও অপহৃত শিশুকে উদ্ধারের কাজ চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ