Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

অন্তঃবিশ্ববিদ্যালয় ফুটবল চ্যাম্পিয়ন গ্রিন ইউনিভার্সিটি

| প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : ওয়ালটন আন্তঃবিশ্ববিদ্যালয় ফুটবল টুর্নামেন্টে (ফারাজ চ্যালেঞ্জ কাপ) সেরার খেতাব জিতেছে গ্রিন ইউনিভার্সিটি। গতকাল বিকালে কমলাপুরস্থ বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে উত্তেজনাপূণ ফাইনালে গ্রিন ২-০ গোলে ফারইস্ট ইউনিভার্সিটিকে হারিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হয়। বিজয়ী দলের হয়ে দুটি গোলই করেন মো: রুবেল হোসেন।
গ্যালারীতে ভুভুজেলা, বাঁশি, নানা ঢাক-ঢোল বাজিয়ে বিভিন্ন প্লে-কাড হাতে প্রিয় দলকে উৎসাহ যোগানের সঙ্গে ফাইনাল ম্যাচটি দারুণ উপভোগ করেন বিশ্ববিদ্যালয়ের অসংখ্য ছাত্র-ছাত্রী। ফাইনালে শুরু থেকেই প্রতিপক্ষের উপর চড়াও হয়ে খেলতে থাকে গ্রিন ইউনিভার্সিটি। যার ফল পায় তারা ম্যাচের ১৩ মিনিটেই। ডানপ্রান্ত দিয়ে সুমন রেজার ক্রসে রুবেলের দারুণ হেডে এগিয়ে যায় গ্রিন (১-০)। ১৭ মিনিটে গ্রিন ইউনিভার্সিটির গোলরক্ষক শুভর দৃঢ়তায় সমতায় ফিরতে পারেনি ফারইস্ট ইউনিভার্সিটি। তবে আক্রমণের ধার ধরে রেখে ম্যাচের ২৬ মিনিটে নিজের দ্বিতীয় গোল করে রুবেল (২-০)। দুই গোলে পিছিয়ে থেকে ম্যাচে ফেরার চেষ্টা করেও শেষ পর্যন্ত সফল হয়নি ফারইস্ট।
ফাইনাল শেষে প্রধান অতিথি থেকে বিজয়ী ও বিজিত দলের হাতে পুরস্কার তুলে দেন হা-মীম গ্রæপের চেয়ারম্যান একে আজাদ। এসময় ফারাজের মা সিমিন হোসেন, প্রধানমন্ত্রীর একান্ত সচিব অ্যাডঃ মো: সাইফুর জামান শেখর ও জাতীয় পুরস্কার প্রাপ্ত সাবেক ফুটবলার শেখ মোহাম্মদ আসলাম উপস্থিত ছিলেন। চ্যাম্পিয়ন গ্রিন ইউনিভার্সিটি ট্রফির সঙ্গে প্রাইজমানি পায় দু’লাখ টাকা। রানার্সআপ ফারইস্টকে দেয়া হয় ট্রফির সঙ্গে এক লাখ টাকা। টুর্নামেন্টের সেরা খেলোয়াড় নির্বাচিত হন গ্রিন ইউনিভার্সিটির আলমগীর রানা এবং ম্যান অব দ্য ফাইনাল হন চ্যাম্পিয়ন দলের গোলরক্ষক শুভ। টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতা গ্রিন ইউনিভার্সিটির সুমন রেজা এবং সেরা রেফারির পুরস্কার পান আমিরুল ইসলাম লিটন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ