Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

এবার ইমরান খানকে অযোগ্য ঘোষণা করতে পিটিশন

| প্রকাশের সময় : ৩ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : নওয়াজ শরিফের পর এবার পাকিস্তান তাহরীকে ইনসাফ (পিটিআই) এর প্রধান ইমরান খানকে অযোগ্য ঘোষণা করতে নির্বাচন কমিশন বরাবর একটি পিটিশন দায়ের করা হয়েছে। দলের নারী নেত্রীদের ওপর যৌন নিপীড়নের অভিযোগ ওঠার পর তাকে অযোগ্য ঘোষণা করতে গতকাল বুধবার পিটিশনটি করেছেন আইনজীবী রাজা বাশারাত। একইদিন পিএমএল-এন এর নেত্রী হিনা পারভেজ ভুট্টোও গুলালাই’র অভিযোগের প্রেক্ষিতে সংবিধানের ৬২ ও ৬৩ অনুচ্ছেদের আওতায় ইমরানকে অযোগ্য ঘোষণার প্রস্তাব উত্থাপন করেন।
একদিন আগে অর্থাৎ মঙ্গলবার পাকিস্তানের সাবেক ক্রিকেটার ও রাজনীতিবিদ ইমরান খান ও পিটিআই-এর অন্য নেতাদের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ তোলেন ওই দলেরই সাবেক নেত্রী আয়েশা গুলালাই। তার অভিযোগ, ইমরান ও দলের অন্য নেতারা নারী কর্মীদের ফোনে যৌন নিপীড়নমূলক শব্দ ব্যবহার করে টেক্সট পাঠাতেন। তিনি আরও অভিযোগ করেছেন, ইমরান খান দলের নারী নেত্রীদের অমর্যাদা করতেন। ইমরানকে ‘চরিত্রহীন’ বলেও অভিহিত করেন তিনি। অবশ্য, অভিযোগ নাকচ করে দিয়ে পিটিআই বলছে, আসন্ন সাধারণ নির্বাচনে টিকেট না পাওয়ায় মিথ্যা রটনার আশ্রয় নিচ্ছেন আয়েশা গুলালাই।
এদিকে গতকাল পিএমএলএন নেতা হানিফ আব্বাসী বলেছেন, ইমরানের উচিত সংবাদ সম্মেলন করে জাতির কাছে ক্ষমা চাওয়া এবং নিজেকে জবাবদিহিতার মুখোমুখি করা।
হানিফ আব্বাসী বলেন, ‘যখনই আমার বিরুদ্ধে কোনও অভিযোগ উঠেছে তখনই সত্য প্রকাশ করতে পাঁচ মিনিটের মধ্যে আমি সংবাদ সম্মেলন করেছি। ইমরান খান, আপনার বিরুদ্ধে গুরুতর অভিযোগ উঠেছে এবং আপনার এ নিয়ে লজ্জিত হওয়া উচিত। কিন্তু আপনি তা হচ্ছেন না। কারণ যে সমাজ থেকে আপনি এসেছেন সেখানে এ বিষয়গুলোকে লজ্জার বলে বিবেচনা করা হয় না। এ অভিযোগগুলো যদি তদন্ত না করা হয়, তাহলে আমরা বুঝে নেব ন্যায়বিচারের মৃত্যু হয়েছে। এ নিয়ে স্বতঃপ্রণোদিত তদন্ত হওয়া প্রয়োজন যেন সত্য প্রকাশ করা যায়।’ সূত্র: ডন, এক্সপ্রেস ট্রিবিউন



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইমরান খান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ