Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

| প্রকাশের সময় : ৩ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

হতাহত ৫২

ইনকিলাব ডেস্ক : চীনের উত্তরাঞ্চলীয় তিয়ানজিনে গত মঙ্গলবার বাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে চার জন্য নিহত ও অপর ৪৮ জন আহত হয়েছে। স্থানীয় কর্তৃপক্ষ একথা জানিয়েছে। জেলা কর্তৃপক্ষ বলছে, উকিং জেলায় রাসায়নিক পদার্থ বোঝাই একটি ট্রাকের সঙ্গে সংঘর্ষের পর বাসটি উল্টে যায়। আহতদের হাসপাতালে পাঠানো হয়েছে। তাদের অবস্থা গুরুতর নয়। সিনহুয়া।

অসৎ ছিলাম না
ইনকিলাব ডেস্ক : থাইল্যান্ডের সাবেক প্রধানমন্ত্রী ইংলাক সিনাওয়াত্রা বলেছেন, তিনি কখনোই অসৎ ছিলেন না। ধানচাষিদের ভর্তুকি প্রদান সংক্রান্ত একটি দুর্নীতির মামলায় অভিযুক্ত ইংলাক গত মঙ্গলবার ব্যাংককের একটি আদালতে দাঁড়িয়ে বলেন, তাকে হয়রানি করার উদ্দেশ্যেই এই মামলাগুলো করা হয়েছে। তিনি রাজনৈতিক হয়রানির শিকার। ইংলাকের বিরুদ্ধে আনা অভিযোগ প্রমাণিত হলে তার ১০ বছরের কারাদÐ হতে পারে। এএফপি।

ন্যাটোর যুদ্ধবিমান
ইনকিলাব ডেস্ক : বাল্টিকের আকাশে রাশিয়ার তিনটি বিমানকে প্রতিহত করেছে ন্যাটো সামরিক জোটের দুই যুদ্ধবিমান। এস্তোনিয়ার কাছাকাছি নিরপেক্ষ আকাশসীমায় এ ঘটনা ঘটে বলে জানিয়েছে ন্যাটো। ন্যাটোর বিবৃতিতে বলা হয়েছে, বাল্টিক আকাশসীমা নজরদারিতে নিয়োজিত স্পেনের দুটি এফ-১৮ জঙ্গিবিমান রুশ বিমানগুলোকে প্রতিহত করে। এস্তোনিয়ার আমারি বিমান ঘাঁটি থেকে উড়েছিল এফ-১৮ যুদ্ধবিমান দু’টি। এছাড়া ফিনল্যান্ডের কয়েকটি যুদ্ধবিমানও তাদের সঙ্গে যোগ দেয়। তবে ফিনল্যান্ডের বিমানের সংখ্যা জানানো হয়নি। তাস।

গুলিতে আত্মহত্যা
ইনকিলাব ডেস্ক : যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলসের চীনা দূতাবাসের কাছে প্রকাশ্যে গুলি চালিয়ে নিজের গাড়িতে আত্মহত্যা করেছেন এক ব্যক্তি। পুলিশ জানিয়েছে মঙ্গলবার সকালেই ওই আত্মহত্যার ঘটনা ঘটেছে। এই ঘটনায় আর কারো হতাহত হবার খবর পাওয়া যায়নি। লস অ্যাঞ্জেলসের এক পুলিশ কর্মকর্তা জানিয়েছেন, মঙ্গলবার সকাল ৬টায় দূতাবাস খুলতে না খুলতেই গুলির শব্দে সবাই আতঙ্কিত হয়ে পড়েন। রয়টার্স।

রিসোর্ট বানাবে সউদী
ইনকিলাব ডেস্ক : তেলের দাম নিয়ে সামনের অনিশ্চয়তা মোকাবিলায় লোহিত সাগরে পর্যটনকে জমজমাট করতে বড় ধরনের পরিকল্পনা হাতে নিয়েছে সউদী আরব। লোহিত সাগরের বিভিন্ন স্থানে অন্তত ৫০টি দ্বীপ নিয়ে বিশেষ পরিকল্পনা করছে দেশটি। পরিকল্পনা অনুযায়ী এসব দ্বীপ ও আরও কিছু জায়গায় নির্মাণ করা হবে বিলাসবহুল রিসোর্ট। লোহিত সাগরের দ্বীপগুলোতে বিলাসবহুল রিসোর্ট করা হলে তা দেশি বিদেশি পর্যটকদের উৎসাহিত করবে, যা পর্যটন খাতের আয়কে বাড়িয়ে তুলবে বলে বিশ্বাস কর্তৃপক্ষের। তবে, পর্যটকদের জন্য পোশাকের বিষয়টি সউদী বিধি নিষেধ থেকে শিথিল করা হবে কি না, তা পরিষ্কারভাবে জানা যায়নি। ওয়েবসাইট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ