Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

‘আগে চুক্তি, পরে বাংলাদেশ সফর’

| প্রকাশের সময় : ২ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : ক্রিকেট অস্ট্রেলিয়া আর সেদেশের খেলোয়াড়দের সংগঠন বেতন-ভাতা নিয়ে যে শঙ্কট তৈরী করেছেন তা অবশানের সম্ভব্য খবরে নেড়েচেড়ে বসেছিলেন বাংলাদেশ ক্রিকেট ভক্তরা। তাহলে যে বাংলাদেশ-অস্ট্রেলিয়ার দুই ম্যাচের টেস্ট সিরিজটাও আলোর মুখ দেখে। কিন্তু এ সংক্রান্ত সর্বশেষ খবরে আবারো হতাশ হতে হচ্ছে টাইগার ভক্তদের। এরই মধ্যে অধিনায়ক স্টিভেন স্মিথ আবারও জানিয়েছেন সেই পুরোনো কথাÑ আগে চুক্তি, তারপর বাংলাদেশ সফর। এর বত্যায় হলে বাংলাদেশ সফর নয়।
ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) প্রধান নির্বাহী জেমস সাদারল্যান্ড গত বৃহস্পতিবার বলেছিলেন, এই সপ্তাহেও দুই পক্ষের সমঝোতা না হলে ব্যাপারটি স্বাধীন ও দ্রæত কার্যকর সালিশি আদালতে তোলা হতে পারে। অস্ট্রেলিয়ান ক্রিকেটার্স অ্যাসোসিয়েশন (এসিএ) এতে রাজি হলে প্রক্রিয়া শুরুর সঙ্গে সঙ্গে ক্রিকেটাররা আবার চুক্তির আওতায় আসতে পারেন এবং বাংলাদেশ সফরও হতে পারে। বাংলাদেশ সফরের সময় ঘনিয়ে আসছে বলেই এত তৎপরতা।
তবে গতকাল রাতে ফক্স স্পোর্টসের একটি অনুষ্ঠানে স্মিথ আবারও জানিয়েছেন নিজেদের শক্ত অবস্থানের কথা। তিনি মনে করিয়ে দেন অস্ট্রেলিয়া ‘এ’ দলের দক্ষিণ আফ্রিকা সফর বয়কটের কথাও, ‘আমি অবশ্যই চাইব (বাংলাদেশ সফরে যেতে), তবে দীর্ঘদিন ধরেই আমরা যেটা বলে আসছি, আগে চুক্তি হতে হবে। ‘এ’ দলের ক্রিকেটাররা যেভাবে শক্ত অবস্থান নিয়ে দক্ষিণ আফ্রিকা সফরে যায়নি, তার পর আমাদের সফরে যাওয়া ঠিক হবে না।’ স্মিথ বলেন, ‘সিএ ব্যাপারটি জানে, তাদেরকে জানানো হয়েছে। প্যাট হাওয়ার্ডকে (সিএর টিম পারফরম্যান্স জেনারেল ম্যানেজার) আমি বলেছি যে চুক্তি না হলে ব্যাপারটি এদিকেই (সফর বাতিল) এগোচ্ছে।’
গত কিছুদিনের ঘটনাপ্রবাহে অনেক উত্থানপতন শেষে বেশ সুবাতাস বইছিল। অস্ট্রেলিয়ান সংবাদমাধ্যমের খবরে যা ইঙ্গিত ছিল, তাতে গতকাল দুই পক্ষের একটি সমঝোতায় পৌঁছানোর কথা ছিল। শেষ পর্যন্ত এদিন তা হয়নি। স্মিথ অবশ্য জানিয়েছেন, আলোচনায় বেশ ভালো অগ্রগতি হয়েছে। তবে গুরুত্বপূর্ণ কিছু ব্যাপার এখনও চূড়ান্ত হওয়া বাকি।-বিডিনিউজ২৪.কম



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ