Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

শারাপোভার মতই ফিরলেন শারাপোভা

| প্রকাশের সময় : ২ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : মাঝে খুব কঠিন সময় পার করতে হয়েছে রাশিয়ান টেনিস সুন্দরী মারিয়া শারাপেভাকে। দীর্ঘ ১৫ মাস তো টেনিস থেকে নির্বাসনে ছিলেনই, এরপর পড়েন ইনজুরিতে। তবে সব দুঃসময় পার করে আবারো স্বমহিমায় কোর্টে ফেরার ইঙ্গিত দিয়েছেন পাঁচটি গ্র্যান্ড ¯ø্যামের মালকিন।
কোর্টে ফিরেছেন পরশু ডবিøউটিএ ম্যাচ দিয়ে। স্ট্যানফোর্ড ব্যাংক ওয়েস্ট ক্ল্যাসিক টুর্নামেন্টের প্রথম রাউন্ডে সময় একটু বেশি নিলেও ঠিকই জয় পেয়েছেন শারাপোভা। আমেরিকার জেনিফার বার্ডিকে ৬-১, ৪-৬, ৬-০ গেমে হারিয়েছেন ৩০ বছর বয়সী এই তারকা। শুরুতে টানা চার গেম জয়ের পর দ্বিতীয় সেটে টানা তিন গেম হেরে ব্যাকফুটে চলে গিয়েছিলেন। কিন্তু শেষ সেটে দেখা গেছে সেই দুর্দান্ত শারাপোভাকে। মোটকথা প্রতিপক্ষকে দাঁড়াতেই দেননি।
এখন কেমন অনুভব করছেন শারাপোভা? ম্যাচ শেষে তিনি বলেন, ‘বাকিদের মত আমি যেমনটা চেয়েছিলাম ঠিক তেমন-ই অনুভব করছি এবং সবাইকে ধন্যবাদ।’ ২০১৫ সালের পর এই প্রথম যুক্তরাষ্ট্রে খেলছেন। এক ধরণের উচ্ছ¡াসও তাই ছুঁয়ে যাচ্ছে তাকে, ‘অনেক দীর্ঘ সময় পর যুক্তরাষ্ট্রে এটা আমার প্রথম ম্যাচ। এটা আমার ঘরের মতই।’
ওয়াইল্ড কার্ড না পাওয়ায় ফ্রেঞ্চ ওপেনে অংশ নিতে পারেননি শারাপোভা। এরপর উইম্বলডনের বাছাইপর্ব খেলার সময় পড়েন ইনজুরিতে। ঘাসের কোর্টের পুরো মৌসুম খেলতে না পারায় আসন্ন ইউএস ওপেনে খেলাটা অনিশ্চিত। এরপরও সরাসরি ড্র’তে অংশগ্রহন করতে পারবেন যদি যুক্তরাষ্ট্রের টেনিস ফেডারেশন তাকে ওয়ার্ল্ড কার্ড দেয়। আগামী ২৮ আগস্ট থেকে শুরু হবে বছরের শেষ গ্র্যান্ড ¯ø্যামের লড়াই।
তবে এসব নিয়ে খুব বেশি ভাবছেন না শারাপোভা। তার লক্ষ্য এখন কেবল খেলে যাওয়া, ‘আসল ব্যাপারটা হলো আমি খেলে যেতে চাই। যতক্ষণ শেষ পয়েন্ট পর্যন্ত না জিতছি। আমি ম্যাচের পর ম্যাচ খেলে যেতে চাই। যতই খেলব, ততই ভালো করব।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ