Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

পর্যটকবেশে চোর পরিবার

| প্রকাশের সময় : ১ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : পর্যটক হিসেবে দেশের বিভিন্ন মহানগরীতে ঘুরে বেড়ায় তারা। ভাড়া নেয় অভিজাত হোটেল। সেখান থেকে বিভিন্ন এলাকায় গিয়ে কৌশলে চুরি করে তারা। অভিনব এমন এক চোর পরিবারের তিন সদস্যকে গ্রেফতার করেছে নগর গোয়েন্দা পুলিশের একটি টিম। গ্রেফতারকৃতরা হলেন- সেলিনা আক্তার কেয়া (২৭), তার স্বামী শফিকুল ইসলাম ওরফে স্বপন বেপারী (৩২), ও কেয়ার ছোট ভাইয়ের স্ত্রী নুপুর আক্তার (১৯)। তাদের গ্রামের বাড়ি মাদারীপুর জেলার কালকিনি থানার চর ঠেঙ্গামারা বেপারিবাড়ি। তাদের বাসা রাজধানীর সবুজবাগ থানার পাগলা মামার গলি মধ্য বাসাবো ওহাব কলোনীতে।
নগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার মির্জা সায়েম মাহমুদ জানান, নগরীর দু’টি আবাসিক এলাকায় অভিনব কৌশলে চুরির মামলার তদন্ত করতে গিয়ে এ চোর পরিবারের সন্ধান পায় পুলিশ। ২৫ জুলাই চট্টগ্রাম আসে তারা। উঠে নগরীর স্টেশন রোডের প্যারামাউন্ট ইন্টারন্যাশনাল হোটেলে। সেখানে থেকে নগরীর হালিশহর ও পাঁচলাইশ এলাকায় দু’টি বাড়িতে চুরি করে তারা। গোপন সংবাদে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে রোববার রাতে ওই হোটেল থেকে তাদের আটক করা হয়। তাদের কাছ থেকে একটি এইচপি ল্যাপটপ, একটি অ্যাসার ল্যাপটপ, একটি ডিএসএলআর ক্যামেরা, লকেটযুক্ত একটি স্বর্ণের চেইন, নগদ ৫ হাজার টাকা, একশ ডলার মূল্যমানের চারটি ইউএস ডলারসহ প্রায় পৌনে ৩ লাখ টাকার মালামাল উদ্ধার করা হয়।
ডিবি পুলিশ জানায়, এরা একটি পারিবারিক চোরচক্রের সদস্য। তারা ঢাকা-চট্টগ্রাম-সিলেটসহ বিভিন্ন মহানগরীতে পর্যটক বেশে ভ্রমণ করে। এ সময় তারা অভিজাত হোটেলে উঠে। সেখানে অবস্থান করে কৌশলে বিভিন্ন কক্ষে অতিথিদের মূল্যবান মালামাল চুরি করে। এছাড়া বিভিন্ন অভিজাত আবাসিক এলাকায়ও চুরির সাথে জড়িত তারা। এর আগে আরও কয়েক দফা তারা চট্টগ্রাম নগরীতে আসে। নগরীর জুবিলী রোডের একটি হোটেলে অবস্থান করে কয়েকটি আবাসিক হোটেল ও বাসাবাড়িতে চুরি করে এ চক্রটি। তাদের বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় একধিক মামলা রয়েছে বলে জানায় পুলিশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চোর

৮ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ