Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিচার বিভাগের সঙ্গে নির্বাহী বিভাগের কোনো যুদ্ধ নেই-আইনমন্ত্রী আনিসুল হক

| প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা,যশোর থেকে : আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, ‘একজন ব্যক্তির অনেক বক্তব্যে মনে হচ্ছে বিচার বিভাগের সঙ্গে নির্বাহী বিভাগের যুদ্ধ চলছে। আমি আপনাদের আশ্বস্ত করছি এই দুই বিভাগের মধ্যে কোনো যুৃদ্ধ নেই।সংবিধানের ১১৬ অনুচ্ছেদ সমুন্নত রেখে বিচারকদের চাকরির শৃঙ্খলা সংক্রান্ত বিধিমালা করা হবে। আমরা সেই আলোচনার মধ্যেই আছি। যখন খসড়া জমা দেওয়া হয়, তখনই তো বলেছি-এরপরও কিছু থেকে থাকলে আলোচনা করা যাবে। এই নিয়ে এত বড় করে এজলাসে বসে বলার কিছু নেই’।
গতকাল যশোর চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ও জেলা আইনজীবী সমিতি ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে আইনমন্ত্রী আনিসুল হক আরও বলেন,‘বিতর্ক গণতন্ত্রকে শক্তিশালী করে। এক্ষেত্রে কারো সঙ্গে কোনো দূরত্ব সৃষ্টির সুযোগ নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আইনের শাসন প্রতিষ্ঠায় আমার অনেক দূর এগিয়েছি। আইনের শাসন শক্তিশালী করণে আরো কাজ করা হচ্ছে।’
তিনি বলেন, অনেকবার গণতন্ত্র আঘাতপ্রাপ্ত হওয়ায় দেশে আইনের শাসন প্রতিষ্ঠা বাধাগ্রস্ত হয়েছে। এজন্য শেখ হাসিনার নেতৃত্বে গণতন্ত্রকে সুসংহত ও আইনের শাসন প্রতিষ্ঠায় সরকার কাজ করে যাচ্ছে। ভবিষ্যতে যাতে আইনের টেম্পারিং করতে না পারে সেই বিষয়ে কার্যকর পদক্ষেপ নিতে যাচ্ছে সরকার। আইনের শাসন প্রতিষ্ঠায় সকলের সহযোগিতা প্রয়োজন।
জেলা আইনজীবী সমিতির সভাপতি শরীফ আবদুর রাকিবের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, যশোর-২ আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট মনিরুল ইসলাম, আইন সচিব আবু সালেহ শেখ মোহাম্মদ জহুরুল হক, সিনিয়র জেলা দায়রা জজ আমিনুল ইসলাম, যশোর জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি কাজী আবদুস শহীদ লাল, আবদুল আলীম, নজরুল ইসলাম প্রমুখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিচার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ