Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চট্টগ্রামেও প্রস্তুতি ক্যাম্প

| প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজ ও দক্ষিণ আফ্রিকা সফরকে সামনে রেখে মিরপুরের হোম অব ক্রিকেটে চলছে বরুলাদেশ ক্রিকেট দলের অনুশীলন। পূর্বনির্ধারিত পরিকল্পনা অনুযায়ী, ঢাকায়ই শেষ হওয়ার কথা এই প্রস্তুতি ক্যাম্প। তবে সিদ্ধান্তে এবার একটু পরিবর্তন এনেছে বিসিবি। নতুন সূচী অনুযায়ী, প্রস্তুতির জন্য চট্টগ্রামেও ঘাঁটি গড়বে টাইগাররা। আগামী ৪ আগস্ট থেকে বন্দর নগরীর জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হবে এই ক্যাম্প। চলবে প্রায় এক সপ্তাহ।
আগামী ১৮ আগস্ট বরুলাদেশের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে বরুলাদেশে আসবে অস্ট্রেলিয়া জাতীয় দল। সিরিজের প্রথম টেস্টটি অনুষ্ঠিত হবে ঢাকায়, দ্বিতীয়টি চট্টগ্রামে। দ্বিতীয় ম্যাচটির কথা মাথায় রেখেই অনুশীলন সূচীর এই পরিবর্তন। চুড়ান্তভাবে মাঠে নামার আগে সাগর-পাড়ের স্টেডিয়ামটিতে অনুশীলন করবেন মুশফিক-সাকিবরা।
এ প্রসঙ্গে বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান বলেন, ‘চট্টগ্রামে অস্ট্রেলিয়ার বিপক্ষে একটি টেস্ট খেলব আমরা। তাই সেখানে আরও বেশি অভ্যস্ত হওয়া দরকার। হোম অ্যাডভান্টেজ আমাদের নিতে হবে। বিষয়টি মাথায় রেখেই আমরা চট্টগ্রামে ক্যাম্প করছি। ঘরের মাঠের সুযোগ তো হাতছাড়া করা উচিত নয়। চট্টগ্রামের উইকেটের সাথে মানিয়ে নেওয়া এবং কন্ডিশনের সঙ্গে আগেভাগে অভ্যস্ত হওয়াই আমাদের লক্ষ্য।’
চট্টগ্রামে ক্যাম্প চলাকালে অনুশীলনের পাশাপাশি প্রস্তুতি ম্যাচও খেলবে টাইগাররা। ৯-১১ আগস্ট তিনদিনের একটি প্রস্তুতি ম্যাচ অনুষ্ঠিত হবে ক্যাম্পে ডাক পাওয়া খেলোয়াড়দের দুই দলে বিভক্ত করে। তাদের সাথে থাকবেন এইচপিতে ভালো করা ক্রিকেটাররাও।- বিডিক্রিকটাইম
রান পাহাড়ে ইংল্যান্ড
স্পোর্টস ডেস্ক : আগের দিনের অর্ধেকেরও বেশি সময় গেছে বৃষ্টি পেটে। আজও নিশ্চয় এমন প্রকৃতিই চাইবে দক্ষিণ আফ্রিকা। ম্যাচ বাঁচাতে হলে যে তাদের ব্যাট করতে হবে পুরো চার সেশন। আর জিততে হলে গড়তে হবে বিশ্ব রেকর্ড। কেনিংটন ওভালে তাদের ঘাড়ে ৪৯২ রানের বোঝা চাপিয়ে দিয়েছে ইংল্যান্ড। ১ উইকেটে ৭৪ রান নিয়ে দিন শুরু করা স্বাগতিকরা এদিন চা বিরতির সময় ইনিংস ঘোষনা করে। স্কোরবের্ডে তখন তাদের ৮ উইকেটে ৩১৩, লিড ৪৯১ রানের। চতুর্থ ইনিংসে রান তাড়া করে জয়ের রেকর্ডই ৪১৮ রানের। ইংলিশ ইনিংসে কোন শতক না থাকলেও ফিফটি আছে তিনটি- অভিষিক্ত ওয়েস্টলির ৫৯, অধিনায়ক রুটের ৫০ ও বেয়ার’শর ৬৩ (৫৮ বলে)। প্রেটিয়াদের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন কেশভ মহারাজ, দুটি কাসিগো রাবাদা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ