Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নওয়াজের ‘পতনে’ খুশি পারভেজ মুশাররফ

| প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : সুপ্রিম কোর্টের রায়ে নওয়াজ শরীফ প্রধানমন্ত্রী পদের অযোগ্য ঘোষণার পর উচ্ছ¡াস প্রকাশ করেছেন পাকিস্তানের সাবেক সামরিক শাসক ও পাকিস্তান মুসলিম লীগের প্রধান জেনারেল (অবসরপ্রাপ্ত) পারভেজ মোশাররফ। ক্ষমতা থেকে নওয়াজের বিদায়কে ‘বিজয়’ হিসেবে উল্লেখ করে দেশের মানুষকে অভিনন্দন জানিয়েছেন তিনি।
পারভেজ মোশাররফ বলেন, আমি মনে করি অত্যন্ত চমৎকার সিদ্ধান্ত নেয়া হয়েছে। পুরো জাতি আনন্দিত। সবখানে মিষ্টি বিতরণ হচ্ছে। এটা সত্যিই ঐতিহাসিক দিন।
নওয়াজকে অযোগ্য ঘোষণার ফল আগামী দিনে পাওয়া যাবে বলেও মনে করেন সাবেক এই প্রেসিডেন্ট। তবে এখন দেশটিতে টেকনোক্র্যাটদের নিয়ে অন্তর্বর্তীকালীন সরকার চান তিনি। বিদ্যমান পরিস্থিতিতে দ্রæত কোনো নির্বাচন ভাল ফল বয়ে নিয়ে আসবে না। নওয়াজকে তার পদ থেকে অযোগ্য ঘোষণার কৃতিত্ব পাকিস্তান তাহরিকে ইনসাফের প্রধান ইমরান খানের, বলেন মোশাররফ।
পানামা পেপারস কেলেঙ্কারিতে নওয়াজ শরীফের পরিবারের দুর্নীতির অভিযোগ প্রমাণিত হওয়ায় প্রধানমন্ত্রীর পদ থেকে গতকাল তাকে অযোগ্য ঘোষণা করেন সুপ্রিম কোর্ট। রায়ের পরপরই নওয়াজ শরীফ পদত্যাগ করেন।
রায়ে বলা হয়, প্রধানমন্ত্রীর দায়িত্ব পালনের জন্য নওয়াজ উপযুক্ত নন। এছাড়া তার এবং তার পরিবারের সদস্যদের বিরুদ্ধে তদন্তের নির্দেশ দেন। প্রধানমন্ত্রীর দফতর থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, বিচার বিভাগের গুরুতর আপত্তির কারণে নওয়াজ পদত্যাগ করেছেন। সূত্র : এক্সপ্রেস ট্রিবিউন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ