Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

লন্ডনে বসে খালেদা জিয়া দেশবিরোধী ষড়যন্ত্র করছেন -ওবায়দুল কাদের

| প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিরোধীদলে থেকে যারা আন্দোলনে ব্যর্থ হয়, তারা সরকারে যেতে পারে না। তিনি বিএনপিকে হুঁশিয়ারী দিয়ে বলেন, খালেদা জিয়া লন্ডনে বসে দেশবিরোধী ষড়যন্ত্র করছেন। সরকারবিরোধী মন্তব্য সহ্য করা হলেও দেশবিরোধী কর্মকান্ড সহ্য করা হবে না।
গতকাল শুক্রবার পটুয়াখালীর পায়রা নদীতে লেবুখালী ব্রিজের নির্মাণকাজ পরিদর্শন শেষে জেলা আওয়ামী লীগের সদস্য সংগ্রহ উপলক্ষে পথসভায় তিনি এসব কথা বলেন। লেবুখালী ফেরীঘাট এলাকায় দলের সদস্য সংগ্রহ ও নবায়ন অভিযান কর্মসূচির উদ্বোধন করেন কাদের।
বিএনপিকে আন্দোলনে ব্যর্থ দল বলে আখ্যায়িত করে ওবায়দুল কাদের বলেন, বিরোধী দলে থেকে যারা আন্দোলন করে বার বার ব্যর্থ হয়, তারা সরকার গঠন করতে পারে না। আন্দোলনে ব্যর্থ হয়ে বিএনপি মহাসচিব ফখরুল ইসলাম আলমগীর এখন কান্নাকাটি ও নালিশের কর্মসূচিতে ব্যস্ত।
কাদের বলেন, নির্বাচনকালীন সহায়ক সরকার বলতে সংবিধানে কিছু নেই। সংবিধান অনুযায়ী একটি গ্রহণযোগ্য নির্বাচন করবে নির্বাচন কমিশন (ইসি)। আমারা চাই, ইসির অধীনে একটি অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হবে।
সড়কপরিবহণ ও সেতুমন্ত্রী বলেন, পটুয়াখালীসহ দক্ষিণ অঞ্চলে ব্যাপক উন্নয়ন হচ্ছে। এ জেলাতেই নির্মিত হচ্ছে পায়রা সমুদ্রবন্দর, সেনানিবাস, তাপ বিদ্যুৎকেন্দ্র। পাশাপাশি সড়ক যোগাযোগের উন্নয়নে নির্মিত হচ্ছে লেবুখালী সেতু, যা ২০১৮ সালের ডিসেম্বরে পদ্মাসেতুর সঙ্গে উদ্বোধন করা হবে। এটাই প্রমাণিত হয় রাজনীতির রোল মডেল বঙ্গবন্ধু আর উন্নয়নের রোল মডেল শেখ হাসিনা
সেতুমন্ত্রী আরও বলেন, পায়রা সেতুর কাজ শেষ হলে সারাদেশের সঙ্গে কুয়াকাটা ও পায়রা বন্দরের সঙ্গে সরাসরি যোগাযোগ স্থাপন হবে।
জেলা আওয়ামী লীগ নেতাদের উদ্দেশ করে ওবায়দুল কাদের বলেন, পকেট কমিটি করা যাবে না, আত্মীয়-স্বজনকে পদ-পদবি দেয়া যাবে না। দলের ত্যাগীদের নিয়ে কমিটি গঠন করতে হবে। কোনো অবস্থাতেই দলে সন্ত্রাসী, মাদক সেবনকারী এবং মুক্তিযুদ্ধের চেতনাবিরোধীদের সদস্য রাখা যাবে না। এসময় তিনি আগামী নির্বাচনে বিজয়ের জন্য সবাইকে এক হওয়ার আহŸান জানান।
তিনি বলেন, দলের সভানেত্রী যাকে মনোনয়ন দেবেন তিনিই নির্বাচন করবেন। মনোনয়ন না পাওয়া পর্যন্ত কোনো ব্যক্তিগত শ্লোগান হবে না। সবার একটিই শ্লোগান হবে নৌকা।
এ সময় উপস্থিত ছিলেন জাতীয় সংসদের চিফ হুইপ আ স ম ফিরোজ, কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বাহাউদ্দিন নাসিম, কেন্দ্রীয় আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন, জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক ধর্ম প্রতিমন্ত্রী শাহজাহান মিয়া, সংসদ সদস্য মাহবুবুর রহমান তালুকদার, জেলা পরিষদের চেয়ারম্যান খান মোশারেফ হোসেন, যুগ্ম-সাধারণ সম্পাদক কাজী আলমগীরসহ অন্যরা উপস্থিত ছিলেন।
এদিকে, গতকাল বিকালে রাজধানীর বসুন্ধরায় বসুন্ধরা গ্রæপ ও ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রæপ লি. (ইডবিøউএমজিএল) সংবাদ ভিত্তিক স্যাটেলাইট টেলিভিশন নিউজটুয়েন্টিফোরের প্রথম বর্ষপূর্তিতে শুভেচ্ছা জানাতে যান আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের
এ সময় তিনি আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনের সময় গণমাধ্যমকে নিরপেক্ষ ভূমিকা পালনের আহŸান জানান।
কাদের বলেন, কেউ ঘরে বসে বক্তব্য দেবে তাকে পত্রিকার প্রথম পৃষ্ঠায় এনে দেবেন আবার কেউ বিশাল সভা করলে তাকে ভেতরের পৃষ্ঠায় নিয়ে যাবেন, এমন যেন না হয়। নির্বাচনের মাঠে যেন সবাই সমান অধিকার পায়। সেজন্য গণমাধ্যমকে নিরপেক্ষ থাকতে হবে।



 

Show all comments
  • S. Anwar ২৯ জুলাই, ২০১৭, ৯:২১ পিএম says : 0
    A guilty mind is always suspicious.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ