Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

ঢাকা মহানগরী ফুটবল

| প্রকাশের সময় : ২৭ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : বারোটি ক্লাবের অংশগ্রহণে আজ থেকে মাঠে গড়াচ্ছে ওয়ালটন প্রথম ঢাকা মহানগরী ফুটবল টুর্নামেন্ট।দলগুলো চার গ্রæপে ভাগ হয়ে খেলবে। প্রতি গ্রæপের চ্যাম্পিয়ন ও রানার্স আপ কোয়ার্টার ফাইনালে উঠবে। উদ্বোধনী ম্যাচে মুখোমুখী হচ্ছে টাঙ্গাইল ফুটবল একাডেমী ও আছাদুজ্জামান ফুটবল একাডেমী। কমলাপুরস্থ বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে বিকাল চারটায় শুরু হবে ম্যাচটি। টুর্নামেন্টের গ্রæপ পর্বের খেলাগুলো কমলাপুর স্টেডিয়ামে হলেও সেমিফাইনাল ও ফাইনাল অনুষ্ঠিত হবে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে। প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন দল এক লাখ ও রানার্স আপ দল পাবে ৫০ হাজার টাকা প্রাইজমানি। অংশগ্রহণকারী দলগুলো হল- ‘ক’ গ্রæপ: টাঙ্গাইল ফুটবল একাডেমি, ড: ওয়াজেদ মিয়া ক্রীড়া চক্র ও আছাদুজ্জামান ফুটবল একাডেমি। ‘খ’ গ্রæপ: মনসুর স্পোর্টিং ক্লাব, শান্তিনগর ক্লাব ও আরাফ স্পোর্টিং ক্লাব। ‘গ’ গ্রæপ: আজমপুর ফুটবল ক্লাব উত্তরা, মীর হাজীরবাগ স্পোর্টিং ক্লাব ও বাফুফে অ-১৬ একাদশ এবং ‘ঘ’ গ্রæপ: বিকেএসপি, রেইনবো অ্যাথলেটিক ক্লাব ও নারিন্দা জুনিয়র লায়ন্স ক্লাব।
শুরুতেই আবাহনী ও মোহামেডানের ম্যাচ
স্পোর্টস রিপোর্টার : ঘরোয়া ফুটবলের মর্যাদাপুর্ণ আসর বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগের দশম আসর বসছে আগামীকাল থেকে। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে উদ্বোধনী দিনেই দেশের দুই জায়ান্ট ঢাকা আবাহনী লিমিটেড ও মোহামেডান স্পোটিং ক্লাব নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামবে। বিকাল সাড়ে চারটায় বর্তমান চ্যাম্পিয়ন ঢাকা আবাহনীর মুখোমুখি হবে নবাগত সাইফ স্পোর্টিং ক্লাব এবং সন্ধ্যা পৌঁনে সাতটায় শেখ জামাল ধানমন্ডি ক্লাবের বিপক্ষে লড়বে মোহামেডান। পরদিন ব্রাদার্স ও বিজেএমসি এবং চট্টগ্রাম আবাহনী ও ফরাশগঞ্জ প্রতিদ্ব›িদ্বতা করবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ