Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইসরাইলি আগ্রাসনের অবসান কামনা

| প্রকাশের সময় : ২৭ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : আল আকসা মসজিদ নিয়ে এখন সংকট চরমসীমায় পৌঁছেছে বলে মন্তব্য করেছেন জাতিসংঘের ফিলিস্তিনি রাষ্ট্রদূত রিয়াদ মানসুর। গত মঙ্গলবার নিরাপত্তা পরিষদে ইসরাইলের ধ্বংসাত্মক নীতি ও আগ্রাসন থেকে ফিলিস্তিনিদের রক্ষার আহŸান জানিয়েছেন তিনি। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার খবর থেকে এসব কথা জানা গেছে। চলতি সপ্তাহে আল-আকসা মসজিদের প্রবেশ পথে মেটাল ডিটেক্টর বসায় ইসরাইল। এছাড়া জুমার নামাজে ৫০ বছরের কম বয়সীদের মসজিদে প্রবেশে বাধা দেয় তারা। ইসরাইলের এমন পদক্ষেপের প্রতিবাদে ফুঁসে ওঠে ফিলিস্তিনিরা। রাস্তায় দাঁড়িয়ে নামাজ আদায় করে। বিক্ষোভ ছড়িয়ে পড়ে পশ্চিম তীর পর্যন্ত। রিয়াদ মনসুর বলেন, আল-আকসায় এখন পরিস্থিতি উত্তপ্ত। আমাদের এই পরিস্থিতি সামলানো উচিত। নাহলে সহিংসতা আরও বাড়বে এবং পরিণতি খুব খারাপ হবে। তিনি বলেন, ইসরাইলের কারণে আল-আকসায় এখন উত্তেজনা চরমে বিরাজ করছে। তারা মুসলিমদের কাছ থেকে এই মসজিদের দখল নিতে চায়। আল-জাজিরা।



 

Show all comments
  • WALID ২৭ জুলাই, ২০১৭, ১২:৪১ পিএম says : 0
    মিডিয়ার অনেক ভুমিকা পালন করা উচিত। ইসরাইল বিরোধি প্রচারনা চালানো উচিত। খুব কষ্ট লাগছে। আমরা কেমন মুসলমান, কেমন ইমানদার। আমি ব্যক্তি কিছু করতে পারছি না কিন্তু মিডিয়া অনেক কিছু করতে পারে এটা আমার বিশ্বাস............. এটা না হলে গজব আসবে....................
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ