Inqilab Logo

শনিবার, ০১ জুন ২০২৪, ১৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিএনপি চক্রান্তের মাধ্যমে নির্বাচন ভন্ডুলের পাঁয়তারা করছে -মো. নাসিম

| প্রকাশের সময় : ২৬ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম বলেছেন, বিএনপি লন্ডন চক্রান্তে মেতে উঠেছে। তারা জাতীয়-আন্তর্জাতিক চক্রান্তের মাধ্যমে নির্বাচনকে ভুন্ডল করার পাঁয়তারা করছে।
গতকাল মঙ্গলবার ধানমন্ডি আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে কেন্দ্রীয় ১৪ দলের বৈঠক শেষে সাংবাদিক সম্মেলনে তিনি এ কথা বলেন।
মোহাম্মদ নাসিম বলেন, চক্রান্ত ছাড়া তারা জীবনে কিছু করেনি। এবারও তারা এর বাইরে যায়নি। ২০০১ সালের মত তারা আবার জাতীয় আন্তর্জাতিক চক্রান্তের মধ্য দিয়ে নির্বাচন করার পায়তারা করছে। উন্নয়নের কর্মকান্ড ব্যহত করতে তারা আবার মাঠে নেমেছে।
তিনি বলেন, বিএনপি সবসময়ই চক্রান্তের মাধ্যমে ক্ষমতায় এসেছে। এবারও তারা চক্রান্ত শুরু করেছে। আমরা আশঙ্কা করছি ২০০১ সালের মত আবারও জাতীয় আন্তর্জাতিক চক্রান্তের মাধ্যমে নির্বাচনের ষড়যন্ত্র করছে। এ চক্রান্ত আমরা হতে দিবো না।
আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য বলেন, গণতান্ত্রিক ধারা ব্যাহত করতে গিয়ে ২০১৪ সালে বিএনপি-জামায়াত জোট ব্যর্থ হয়েছে। এবারও তারা লন্ডন চক্রান্ত শুরু করেছে। তাদের কথায় বুঝা যাচ্ছে একটি নীল নকশা সামনে রেখে নির্বাচন ভন্ডুল করার জন্য তারা তৎপর হয়েছে। বিএনপি সহায়ক সরকার এবং বিভিন্ন ভিশন দিয়ে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ ও ভন্ডুল করতে চায়।
নাসিম বলেন, আমরা আশা করি সংবিধান অনুযায়ী নির্বাচনে বিএনপি অংশ নেবে। জনগণ যে রায় দিবে সেটা আমরা মেনে নিবো। নির্বাচন কমিশন যে রোড ম্যাপ ঘোষণা করেছে তার প্রতি আমাদের আস্থা রয়েছে। আমরা বিশ্বাস করি স্বাধীন নির্বাচন কমিশনের সুষ্ঠু ও নিরেপক্ষভাবে আগামী নির্বাচন সম্পন্ন করবে।
চট্টগ্রামে সরকার দলীয় সংসদ সদস্য আবু রেজা মুহাম্মদ নেজামউদ্দিন নদভীর স্ত্রী ও জামায়াত নেতা মুমিনুল হক চৌধুরীর কন্য রিজিয়া নদভী মহিলা লীগের কেন্দ্রীয় কমিটিতে পদ পাওয়ার বিষয়ে জানতে চাইলে নাসিম বলেন, এ কথা আমি প্রথম শুনলাম। মহিলা লীগ আমাদের সহযোগী সংগঠন। এখানে কে আছে না আছে আমি জানি না। জানার কথাও না। এ বিষয়ে আমি খোঁজ-খবর নেব। আওয়ামী লীগ থেকে প্রয়োজনীয় নির্দেশ দেয়ার জন্য বলবো। কারণ প্রধানমন্ত্রী বলেছেন, কোন অনুপ্রবেশকারী এবং স্বাধীনতা বিরোধী শক্তি অনুপ্রবেশ করতে না পারে।
বৈঠকে বন্যা কবলিত এলাকায় ত্রাণ তৎপরতা চালানোর জন্য চট্টগ্রাম ও ফেনী অঞ্চলে সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া এবং উত্তরাঞ্চলে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরীর নেতৃত্বে পৃথক দুটি প্রতিনিধি দল পাঠানোর সিদ্ধান্ত নেয়া হয়।
এর আগে গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেনের সভাপতিত্বে সভায় সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, জাতীয় পার্টি (জেপি) মহাসচিব শেখ সহিদুল ইসলাম, জাসদের সাধারণ সম্পাদক শিরিন আখতার, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন ও খলিদ মাহমুদ চৌধুরী, ত্রাণ সম্পাদক সুজিত রায় নন্দী, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আব্দুস সবুর, উপ-দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, বাংলাদেশ তরিকত ফেডারেশনের সাধারণ সম্পাদক এম এ আউয়াল প্রমুখ উপস্থিত ছিলেন।
সিদ্দিকুরকে চেন্নাই নেয়া হবে ২৮ জুলাই
তিতুমীর কলেজের আহত শিক্ষার্থী সিদ্দিকুর রহমানের চোখের উন্নত চিকিৎসার জন্য সরকারি খরচে আগামী ২৮ জুলাই ভারতের চেন্নাই নেয়া হবে। গতকাল সন্ধ্যায় জাতীয় চক্ষুবিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালে সিদ্দিকুরকে দেখতে গিয়ে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম একথা বলেন। তিনি বলেন, সিদ্দিকুরের সঙ্গে আমাদের একজন চিকিৎসক থাকবেন। ২৯ জুলাই চেন্নাইয়ের সঙ্কর নেত্রালয়ে তার পরীক্ষা-নিরীক্ষা হবে। সবাই দোয়া করবেন যাতে সিদ্দিকুর চোখের দৃষ্টি ফিরে পায়। চিকিৎসাধীন সিদ্দিকুর রহমান বাম চোখে দেখতে পাচ্ছেন বলে দাবি করেন স্বাস্থ্যমন্ত্রী।
নাসিম বলেন, ডিজি (মহাপরিচালক স্বাস্থ্য) আমাকে জানিয়েছেন সিদ্দিকুর বাম চোখে দেখতে পাচ্ছেন। তার চিকিৎসার সমস্ত ব্যয় ভার স্বাস্থ্য মন্ত্রণালয় বহন করবে। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে নাসিম বলেন, পুলিশ কমিশনার জানিয়েছেন তারা একটি কমিটি করেছে। কারও দায়িত্বহীনতা বা অতি উৎসাহে এ ঘটনা ঘটে থাকলে অবশ্যই ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ