Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নির্বাচনের ব্যাপারে কোনো আবদার শুনবো না : মো. নাসিম

| প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য এবং স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম শ্লোগানের রাজনীতি বন্ধ করে জনগণের সেবা করার জন্য ডাক্তারদের প্রতি আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, দায়িত্ব পালন না করে শুধু রাজনীতি করবেন, জয় বাংলা শ্লোগানের দিবেন, তা হবে না। যার যা দায়িত্ব তা সঠিকভাবে পালন করতে হবে। শুধু শ্লোগানের দিলে চলবে না।
গতকাল রোববার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে হোমিপ্যাথিক শিক্ষক ও চিকিৎসকদের সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। হোমিপ্যাথিক বোর্ডের চেয়ারম্যান ডা. দিলীপ রায়ের সভাপতিত্বে সভায় ঢাকা মাহনগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ বক্তব্য রাখেন।
বিএনপির উদ্দেশ্যে আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য বলেন, নির্বাচনের ব্যাপারে আমরা কোনো আবদার শুনবো না। জনগণের প্রতি যদি আস্থা না থাকে, তাহলে কেন রাজনীতি করেন? কেউ যদি দেশের জনগণের প্রতি আস্থা না রাখে তাহলে সে দোষ তো আমাদের নয়। নির্র্বাচনে কে আসল, কে আসল না, এটা কোনো ব্যাপার না। সংবিধান অনুযায়ী যথাসময়ে শেখ হাসিনার অধীনেই নির্বাচন অনুষ্ঠিত হবে।
তিনি বলেন, যারা নির্বাচনে অংশগ্রহণ না করে জ্বালাও-পোড়াও করে মানুষ হত্যা করে, তারাই এখন গণতন্ত্রের কথা বলে। আরা যাই হোক, মানুষ হত্যাকারীদের মুখে গণতন্ত্রের কথা মানায় না। গণতন্ত্র ছাড়া কোনো দেশ চলতে পারে না। এখন গণতন্ত্র আছে বলেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে এগিয়ে যাচ্ছে।
ভুয়া ক্লিনিক ও ওষুধের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, চটকদার বিজ্ঞাপন নিয়ে যারা ভেজাল ওষুধ বিক্রি করছে, তাদের বিরুদ্ধে সবাকে ঐক্যবদ্ধ প্রতিরোধী গড়ে তুলতে হবে। ভেজাল ওষুধ বিক্রি বন্ধ করতে হবে।



 

Show all comments
  • Nur- Muhammad ২৪ এপ্রিল, ২০১৭, ৬:৩৭ এএম says : 0
    জনগণকে কে ভয় পায়। আঃ লীগ না বিএনপি? আপনারা জনগণকে ভয় পান বিধায় জনগণের ভোটাধিকারকে তছনছ করে দিলেন। ২০০৮ সালে সেনা সমর্থিত সরকারের লেজুর ধরে আর ২০১৪ তে পাশের দেশের ডাল ধরে ক্ষমতায় আকরে আছেন। ক্ষমতা পেয়ে ধরাকে সরা জ্ঞান মনে করছেন। সংবিধানের কথা বলছেন? সংবিধানে ত নিরপেক্ষ সরকারের কথা বলা ছিল, যা জনগণের সরকার কর্তৃক সংশোধিত হয়েছিল। এটাই জনগণের সংবিধান। আপনারা চির দিন ক্ষমতায় থাকার লোভে, জনগণের সংবিধানকে ক্ষত বিক্ষত করে দিলন। এতে জনগণ প্রতিবাদ করলো। আনন্দোলন করলো। এই আনন্দোলনকে দমন করার জন্য ক্যাডার ও নিরাপত্তা বাহিনীকে মাঠে নামালেন। ক্যাডার ও নিরাপত্তা বাহিনী জনগণের উপর গুলি চালালো, আগুন দিয়ে জনগণকে মারলো। এতে জনগণ থমকে গেল। আপনাদিগকে দেশ বিদেশ ও মানবতা কর্মীরা ধিক্কার দিল। ক্ষমতার কালো চশমার আবরনে এইগুলি দেখছেন না। তাই জনগণের কথা না বলে, মুখে যা আসছে তা ই বলছেন। জনগণের সাথে তামসা করছেন। শুধু তাই নয়, জনগণের কোন প্রতিনিধি বিজয়ী হলে, তা কে বরখাস্ত করে নির্লজ্জ ভাবে নিজ দলের ক্যাডার বসাছেন। জনগণ অপেক্ষায় আছে, সুযোগ পেলে কুমিল্লার মত বিজয় ছিনিয়ে আনবে। জনগণের বিজয় অবশ্যই হবে, ইনশাল্লাহ। আল্লাহ জুলুমকারীদের সরায়ে জনগণের হাতে জয়ের পতাকা দিবে, এই আশা ই করছি। ধন্যবাদ। সবায়কে ধন্যবাদ।
    Total Reply(0) Reply
  • ফাহাদ আহমদ চৌধুরী ২৪ এপ্রিল, ২০১৭, ১২:৩৫ পিএম says : 0
    নির্বাচন কি কার মামার বারির আবদার যে আবদার করব
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ