Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

এবার ঢাকা মহানগরী ফুটবল টুর্নামেন্ট

| প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০১৭, ১২:০০ এএম


স্পোর্টস রিপোর্টার : দেশের শীর্ষস্থানীয় শিল্প প্রতিষ্ঠান ওয়ালটন গ্রæপের পৃষ্ঠপোষকতায় ও ঢাকা মহানগরী ফুটবল লিগ কমিটির ব্যবস্থাপনায় এবার মাঠে গড়াচ্ছে ঢাকা মহানগরী ফুটবল টুর্নামেন্ট। প্রথম, দ্বিতীয়, তৃতীয় বিভাগ লিগের দল, বিকেএসপি, বাফুফে অনূর্ধ্ব-১৮ দল ও পাইওনিয়র ফুটবল লিগের ক্লাবসহ মোট ১২টি দল খেলবে এই টুর্নামেন্টে। আগামী বৃহস্পতিবার কমলাপুরস্থ বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে উদ্বোধন হবে এ আসরের।
গ্রæপ পর্বের খেলাগুলো এই ভেন্যুতে অনুষ্ঠিত হলেও সেমিফাইনাল ও ফাইনাল হবে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে। টুর্নামেন্টের নামকরণ হয়েছে ‘ওয়ালটন প্রথম ঢাকা মহানগরী ফুটবল টুর্নামেন্ট’। দলগুলো চার গ্রæপে ভাগ হয়ে খেলবে। অংশগ্রহণকারী দলগুলো হল : ‘ক’ গ্রæপ- টাঙ্গাইল ফুটবল একাডেমি, ড: ওয়াজেদ মিয়া ক্রীড়া চক্র ও আছাদুজ্জামান ফুটবল একাডেমি। ‘খ’ গ্রæপ- মনসুর স্পোর্টিং ক্লাব, শান্তিনগর ক্লাব ও আরাফ স্পোর্টিং ক্লাব। ‘গ’ গ্রæপ-আজমপুর ফুটবল ক্লাব উত্তরা, মীর হাজীরবাগ স্পোর্টিং ক্লাব ও বাফুফে অ-১৬ একাদশ। এবং ‘ঘ’ গ্রæপ- বিকেএসপি, রেইনবো অ্যাথলেটিক ক্লাব ও নারিন্দা জুনিয়র লায়ন্স ক্লাব। উদ্বোধনী দিন টাঙ্গাইল ফুটবল একাডেমির মুখোমুখী হবে আছাদুজ্জামান ফুটবল একাডেমি। বিকাল চারটায় শুরু হবে ম্যাচটি। গ্রæপ পর্ব শেষে ৫ ও ৬ আগস্ট হবে দু’টি সেমিফাইনাল। টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে ১০ আগস্ট। চ্যাম্পিয়ন দল ১ লাখ ও রানার্স-আপরা ৫০ হাজার টাকা প্রাইজমানি পাবে। এ ছাড়া দলগুলোকে অংশগ্রহণ ফি দেয়া হবে। গতকাল বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) ভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ঢাকা মহানগরী ফুটবল লিগ কমিটির চেয়ারম্যান হারুনুর রশিদ। এ সময় উপস্থিত ছিলেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রæপের অপারেটিভ ডিরেক্টর (হেড অব স্পোর্টস এন্ড ওয়েলফেয়ার) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) ও কো-স্পন্সর মিনিস্টার ফ্রিজের চেয়ারম্যান এম.এ রাজ্জাক খান, টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান আলহাজ্ব সালেহ জামান সেলিম ও সম্পাদক মাজহারুল ইসলাম তুহিনসহ অন্যান্যরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ