Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আবার মাঠে নামছেন আকরাম-রফিকরা

| প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : একসময়র তারা ছিলেন ক্রিকেট অঙ্গনের তারকা, ছিলেন পরস্পর পরস্পরের সতীর্থ। সময়ের ফেরে এখন তারা পরস্পর থেকে বিচ্ছিন্ন। অথ্যাধুনিক এই যুগে পরম্পরের সাথে যোগাযোগ হয়তো রক্ষা করে চলেন কিন্তু পুরোনো দিনের মত আবারো কাঁধে কাঁধ মিলিয়ে মাঠে নামনে মন কার না চায়। এজন্যই গেল বছর থেকে অনুষ্ঠিত হচ্ছে মাস্টার্স ক্রিকেট কার্নিভাল নামের আসর। এবারের দ্বিতীয় আসরটি শুরু হচ্ছে আগামী ২৬ জুলাই, এবারো সমুদ্র সৈকত কক্সবাজারে।
ঐ দিনেই কক্সবাজেরের শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়ামে এবারের আসরের পর্দা উঠবে। এ উপলক্ষে গতকাল মিরপুৃরে প্লেয়ার্স ড্রাফটের মাধ্যমে অংশগ্রহণকারী ছয় ফ্রাঞ্চাইজি খেলোয়াড়দের দলভুক্ত করা হয়। এর আগে চূড়ান্ত হয়েছে আইকন ক্রিকেটারসহ পাঁচ ক্রিকেটার। প্লেয়ার্স ডাফটের পর আয়োজকদের পক্ষ থেকে সংবাদ সম্মেলনে আসরের বিভিন্ন তথ্য উপস্থাপন করা হয়। সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন সাবেক জাতীয় দলের অধিনায়ক খালেদ মাসুদ পাইলট, জাতীয় দলের সাবেক পেসার হাসিবুল হোসেন শান্ত, পৃষ্ঠপোষক প্রতিষ্ঠানের পক্ষে ওয়ালটেনের সিনিয়র অপরেটিভ ডিরেক্টর উদয় হাকিম ও নির্বাহী পরিচালক এসএম জাহিদ হাসান এবং হাইডেলবার্গ সিমেন্টের পরিচালক সৈয়দ আবু আবেদ সাহের।
আসরে অংশগ্রহণকারী ছয় দলÑ বসুন্ধরা গ্রæপ ঢাকা মাস্টার্স, নেশন-ঢাকা মেট্রো মাস্টার্স, ইস্পাহানি চট্টগ্রাম মাস্টার্স, টাইটান্স খুলনা মাস্টার্স, একমি রাজশাহী মাস্টার্স ও এক্সপো অলস্টার্স মাস্টর্স। সাবেক অধিনায়ক নাইমুর রহমান দুর্জয়ের নেতৃত্বে ঢাকা মাস্টার্সে আছেন মোহাম্মদ রফিক, সানোয়ার হোসেন, শাহরিয়ার হোসেন বিদ্যুৎ ও জাকির হোসেন। বিসিবি’র আরেক পরিচালক খালেদ মাহমুদ সুজওনর নেতৃত্বে ঢাকা মেট্রোয় আছেন নিয়ামুর রশিদ রাহুল, মনিরুজ্জামান, তানভীর আহমেদ ও ফয়সাল হোসেন ডিকেন্স। চট্টগ্রামে খেলবেন মিনহাজুল আবেদীন নান্নু, আকরাম খান, তারেক আজীজ ও এনামুর হক মনি। খালেদ মাসুদ পাইলটের নেতৃত্তে¡ রাজশাহীতে খেলবেন জাভেদ ওমর, হান্নান সরকার ও আলমগীর কবির। হাবিবুল বাশারের নেতৃত্বে খূলনায় আছেন মোহম্মদ সেলিম, হাসানুজ্জামান ঝড়–, জামাল বাবু ও হারুনুর রশীদ লিটন। এ পাঁচ দলের বাইরে অন্য বিভাগের প্রতিনিধিত্ব করবেন হাসিবুল হোসেন শান্ত, তালহা জুবায়ের ও এহসানুল হক সিজান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ