Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মারের স্বপ্নের দলে মেসি-রোনালদো

| প্রকাশের সময় : ২২ জুলাই, ২০১৭, ১২:০০ এএম


স্পোর্টস ডেস্ক : চোটের কাছে হার মেনে ধরে রাখতে পারেননি উইম্বলডন শিরোপা। বছরের শেষ গ্র্যান্ড ¯ø্যামের অপেক্ষাতে আপাতত সময় কাটাতে হচ্ছে এন্ডি মারেকে। টেনিস থেকে পাওয়া এই ক্ষণিক ‘ছুটি’তে একটা ‘বড়’ কাজ করে ফেলেছেন বিশ্বের এক নম্বর টেনিস তারকা। মেসি না রোনালদো- এই প্রশ্নের উত্তরে বার্সেলোনা তারকাকে বেছে নিয়েছেন মারে। তবে স্বপ্নের দল তৈরির সময় অবশ্য দুজনকেই রেখেছেন স্কটিশ তারকা।
বর্তমান অলিম্পিক চ্যাম্পিয়ন অনেক মনোযোগ দিয়েই ফুটবল অনুসরণ করেন। প্রিয় ক্লাব স্কটিশ প্রিমিয়ার লিগে এবারই উঠে আসা হাইবেরনিয়ান। তবে তাঁকে যখন নিজের স্বপ্নের দল বেছে নিতে বলা হয়েছে, তখন আর ক্লাব-প্রীতি দেখাতে পারেননি। সেখানে উল্টো বার্সেলোনা থেকেই খেলোয়াড় বেছে নেওয়ার ঝোঁক দেখা গেছে। মেসি ছাড়াও তাঁর স্বপ্নের দলে সুযোগ পেয়েছেন কাতালান ক্লাবের তিনজন।
বার্সাকে স্বপ্নের একটি দশক কাটাতে সাহায্য করা মিডফিল্ডকেই বেছে নিয়েছেন মারে। জাভি হার্নান্দেজ, সার্জিও বুসকেটস ও আন্দ্রেস ইনিয়েস্তাকেই দিয়েছেন তাঁর স্বপ্নের দলের মধ্যভাগ, ‘সেরা ফর্মে থাকা বার্সার মিডফিল্ডকে হারানো কঠিন। আপনি পাচ্ছেন বুসকেটস, জাভি ও ইনিয়েস্তাকে। হয়তো ওদের চেয়ে সেরা মিডফিল্ডার এসেছে, কিন্তু এই মিডফিল্ড (তিনজন একসঙ্গে)-মনে হতে কেউ ঠাট্টা করছে!’
বার্সার চারজন ছাড়া রিয়াল মাদ্রিদ থেকে সুযোগ পেয়েছেন দুজন। রোনালদোর পর সার্জিও রামোসকে নিয়েছেন মারে। রক্ষণে রামোসের সঙ্গী ম্যানচেস্টার ইউনাইটেডের রিও ফার্ডিনান্ড। আর দুই ফুল ব্যাক হিসেবে এসি মিলানের স্বপ্নের সেই জুটি—কাফু ও পাওলো মালদিনি।
আর বার্সেলোনা কিংবা রিয়াল মাদ্রিদের মতো ৪-৩-৩ ফরমেশনে খেলা মারের দলের মূল স্ট্রাইকার হিসেবে থাকছেন আর্সেনালের থিয়েরি অরি।
এই ফরমেশনের একটি পরীক্ষাও খুব শিগগীরই নিতে পারছেন মারে। প্রস্তুতিমূলক টুর্নামেন্ট ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়ন্স কাপে আগামী ২৯ জুলাই মায়ামিতে মুখোমুখি হবে স্পেনের দুই জায়ান্ট রিয়াল-বার্সা, স্বপ্নের এল ক্লাসিকো। লড়াইটা মুলত নতুন মৌসুম শুরুর আগে নিজেদের গুছিয়ে নেওয়ার। কিন্তু প্রতিপক্ষ যখন চিরপ্রতিদ্ব›দ্বী দু’দল- তখন প্রীতি ম্যাচেও কেউই ছাড় দেবেনা এক চুলও। আগামী মাসে দুই লেগের স্প্যানিশ সুপার কাপেও মুখোমুখি হবে দল দুটি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ