Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফান্দাউক দরবার শরীফের কেন্দ্রীয় বার্ষিক ইছালে ছাওয়াব মাহফিলের প্রস্তুতি সম্পন্ন

প্রকাশের সময় : ১০ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

মাধবপুর (হবিগঞ্জ) উপজেলা সংবাদাদাতা : আগামীকাল থেকে ব্রাহ্মণবাড়ীয়া জেলাধীন ঐতিহ্যবাহী ফান্দাউক দরবার শরীফের পীরে কামেলে মোকাম্মেল হযরত শাহ সূফী আলহাজ্ব সৈয়দ আব্দুস ছাত্তার নকশেবন্দী মোজাদ্দেদী ফান্দাউকী (রহঃ) ও পীরে কামেলে মোকাম্মেল মোজাদ্দেদে জামানা রাসুলনামা হযরত শাহ সূফী আলহাজ্ব সৈয়দ নাছিরুল হক মাছুম আল ক্বাদরী চিশতী নকশেবন্দী মোজাদ্দেদী ফান্দাউকী (রহঃ) দ্বয়ের ২ দিন ব্যাপী কেন্দ্রীয় বার্ষিক ইছালে ছাওয়াব মাহফিলের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। ১ম দিন আগামীকাল রোজ শুক্রবার বাদ জুম্মা ফাতেহা শরীফ পাঠ, মাজার জিয়াতর, খতমে কোরআন, খতমে বোখারী, খতমে খাজেগান, পাঠান্তে সভার কাজ শুরু হবে। এ উপলক্ষে মুসল্লিদের থাকা, খাওয়া, তবারক, বিশুদ্ধ পানীর সার্বিক ব্যবস্থাসহ বিশাল প্যান্ডেল, ষ্টেইজ, অজু, গোসল, টয়লেট, গাড়ী পার্কিংসহ আনুষাঙ্গিক সকল কাজ সম্পন্ন করা হয়েছে। গতবারের তুলনায় এবার প্যান্ডেল বিশাল আকারে সম্প্রসারণ করা হয়েছে। ব্রাহ্মণবাড়ীয়া, সরাইল, নাসিরনগর ও হবিগঞ্জের মাধবপুর, লাখাই, বাহুবল, চুনারুঘাট, রতনপুর, নয়াপাড়া, যানজটমুক্ত রাখতে শত শত স্বেচ্ছাসেবক নিয়োগ, অসুস্থ রোগীদের জন্য চিকিৎসার সেবা প্রদান প্রশাসনের উদ্যোগে নিরাপত্তা ব্যবস্থা জোড়দার করা সহ ব্যাপক প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। এছাড়াও বি.বাড়ীয়ার সরাইল বিশ্বরোড, কালীকচ্ছ, নাসিরনগর, লাখাই, বিজয়নগর, গুনিয়াউক, হরিণভেড়, হবিগঞ্জের মাধবপুর, রতনপুর, নয়াপাড়া, জগদীশপুর, শাহজিবাজার, অলিপুর, ছাতিয়াইন, চুনারুঘাট, শায়েস্তাগঞ্জ, বৃহত্তর সিলেটের বিভিন্ন রাস্তায় শতাধিক বিশাল তোড়ণ নির্মান করা হয়েছে। ১৩ মার্চ রবিবার বাদ ফজর ফাতেহা শরীফ, মোরাকাবা, মোশাহেদা, জিকির আজগার সহ দেশ, জাতীর কল্যান, ঐক্য ও মুসলিম উম্মাহর শান্তি ও রহমত কামনা করে পীর সাহেব কিবলা আখেরী মোনাজাতের মাধ্যমে মাহফিলের কার্যক্রম সমাপ্তি ঘোষনা করবেন। উক্ত দ্বীনি মাহফিলে দেশ বরণ্যে হক্কনী পীর মাশায়েখ, বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ ও বর্জুগানেধীন গুরুত্বপূর্ণ ওয়াজ নছিয়ত করবেন।
মাহফিলে প্রতি বছরের ন্যায় এবারও বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংবাদিক, প্রশাসনিক কর্মকর্তা সহ ২ দিনে প্রায় ৫ লক্ষাধীক মুরিদান ও ভক্তবৃন্দের সমাগম হবার সম্ভাবনা রয়েছে।
এবার ঐতিহ্যবাহী ফান্দাউক দরবার শরীফের মাহফিল ঘিরে ব্রাহ্মণবাড়ীয়া ও হবিগঞ্জ জেলার উত্তর-পশ্চিম-পূর্ব-দক্ষিনের জনপদ পরিনত হবে ধর্মীয় মিলনমেলায়। মাহফিলের ১ম ও ২য় দিন, রোজ শুক্র ও শনিবার বাদ মাগরিব দরবার শরীফের বর্তমান গদিনশিন পীর আলহাজ্ব মাওলানা মুফতি শাহ সূফী সৈয়দ ছালেহ আহমাদ মামুন প্রতিদিন আগত মুসল্লি মুরিদান ও ভক্তবৃন্দের উদেশ্যে গুরুত্বপূর্ন তালিম ও তারবিয়াত প্রদান করবেন এবং উদ্ভোধনী বয়ানে তরিকার বিভিন্ন গুরুত্বপূর্ন দিক নির্দেশনা তুলে ধরবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফান্দাউক দরবার শরীফের কেন্দ্রীয় বার্ষিক ইছালে ছাওয়াব মাহফিলের প্রস্তুতি সম্পন্ন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ