Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সার্দান-ইসলামি বিশ্ববিদ্যালয় ফাইনাল

| প্রকাশের সময় : ২১ জুলাই, ২০১৭, ১২:০০ এএম


চট্টগ্রাম ব্যুরো : শিরোপা প্রত্যাশী ফেভারিট চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ফাইনালে যাওয়ার স্বপ্ন পূরণ করতে দেয়নি সাদার্ন বিশ্ববিদ্যালয়। আন্তঃবিশ্ববিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের দ্বিতীয় সেমিফাইনালে টাইব্রেকারে ৫-৪ গোলে তাদের হারিয়ে ফাইনালে ওঠে দলটি। আশিক, আসাদ, রুবেল, জামান, রাসেল এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মাহমুদুল হাসান, তুহিন, মামুন, মিনহাজুল গোল করে। টাইব্রেকারে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিমুলের সর্বশেষ শটটি গোলরক্ষক ইমন রুখে দিলে আনন্দে মেতে উঠে সাদার্ন বিশ্ববিদ্যালয়ের খেলোয়াড়রা। ভারী ও পিচ্ছিল মাঠে অনুষ্ঠিত দু’দলের মধ্যেকার গুরুত্বপূর্ণ এ ম্যাচটিতে খেলার শুরু থেকেই সাদার্ন গুছিয়ে খেলে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়কে চাপের মুখে রেখে গোল আদায় করতে সক্ষম হয় ৩১ মিনিটে। এ সময় বামপ্রান্ত থেকে আসাদের বাড়িয়ে দেয়া বল বক্সের বাইরে থেকে আবির চমৎকার শট নিলে গোলরক্ষক রকিবুলকে বোকা বানিয়ে বল জালে ঠাঁই নিলে সাদার্ন এগিয়ে যায় (১-০)। এরপর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় গোল পরিশোধের জন্য আপ্রাণ চেষ্টা করে সফলতা পেয়েছিল। ৪৬ মিনিটে মামুনের শট সাদার্নের গোলরক্ষক ইমনের হাতে লেগে গোললাইন অতিক্রম করলেও গোলরক্ষক ভেতর থেকে বলটি ধরে ফেললে সহকারী রেফারি মামুন তা এড়িয়ে যায়। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের খেলোয়াড়রা এটি গোলের দাবি করলেও তা কর্তপাত না করায় দর্শকরা হতবাক হয়ে যায়। খেলা শেষ হওয়ার ৫ মিনিট আগে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিমু পেনাল্টি থেকে গোল করে খেলাটি সমতায় নিয়ে আসে (১-১)। এরপর টাইব্রেকারে ফলাফল নিষ্পত্তি হয়।
এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত আজ সন্ধ্যা ৬টায় ফাইনাল অনুষ্ঠিত হবে। এতে সাদার্নের প্রতিপক্ষ হচ্ছে আন্তর্জাতিক ইসলামি বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (আইআইইউসি)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ