Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

জয়েই শেষ কৃষ্ণাদের কোরিয়া মিশন

| প্রকাশের সময় : ২০ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : জয়েই শেষ হলো কৃষ্ণা রাণীদের দক্ষিণ কোরিয়া মিশন। গতকাল দক্ষিণ কোরিয়ার পাজুতে সফরের শেষ ম্যাচে বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ নারী ফুটবল দল ৩-০ গোলে হারায় ওজু মিডল স্কুল ফুটবল ক্লাবকে। বিজয়ী দলের পক্ষে একটি করে গোল করেন সানজিদা, নার্গিস ও স্বপ্না।
আগামী সেপ্টেম্বরে থাইল্যান্ডে অনুষ্ঠিত হবে এএফসি অনুর্ধ্ব-১৬ মহিলা ফুটবল চ্যাম্পিয়নশিপের চুড়ান্ত পর্বের খেলা। টুর্নামেন্টে বাংলাদেশও খেলবে। তাই আসরকে সামনে রেখে বর্তমানে নিজেদের প্রস্তুতিতে ব্যস্ত লাল-সবুজের কিশোরী ফুটবল দল। প্রস্তুতিে অংশ হিসেবেই তারা দক্ষিণ কোরিয়া সফরে রয়েছে। এ সফরে বাংলাদেশের মেয়েরা স্বাগতিকদের বিপক্ষে চারটি খেলেছে। যার মধ্যে তারা দুই ম্যাচে জয় পেলেও একটি করে ম্যাচে হার ও ড্র করেছে। বড় হারেই কৃষ্ণা রাণী বাহিনীর দক্ষিন কোরিয়া সফর শুরু হয়েছিল। সফরের প্রথম ম্যাচে তারা দক্ষিণ কোরিয়া অনূর্ধ্ব-১৬ দলের বিপক্ষে ৬-০ গোলে হারলেও পরের ম্যাচে দারুণভাবে ঘুরে দাঁড়ায়। দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে বাংলাদেশ ৯-০ গোলে হারায় স্থানীয় ইয়ুলমিউন মিডল স্কুল দলকে। তৃতীয় ম্যাচে বাংলাদেশ অনুর্ধ্ব-১৬ নারী দল ২-২ গোলে ড্র করে স্থানীয় হাওয়াচিয়ন ইনফরম্যাশন ইন্ডাস্ট্রি হাই স্কুলের বিপক্ষে। আর শেষ ম্যাচে ওজু মিডল স্কুলের বিপক্ষে সহজ জয় তুলে নিয়ে শেষ করে দক্ষিণ কোরিয়া সফর।
এএফসি অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের চূড়ান্ত পর্বের প্রস্তুতি অংশ হিসেবে বাংলাদেশের মেয়েরা এর আগে দুইবার জাপান এবং একবার করে সিঙ্গাপুর ও চীন সফর করেছে। দক্ষিণ কোরিয়া থেকে ফিরে আগামী মাসে ভিয়েতনাম যাবে বাংলাদেশ অনুর্ধ্ব-১৬ নারী দল। এরপরই শুরু হবে তাদের থাইল্যান্ড মিশন। সেখানে এএফসি অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের চূড়ান্ত পর্বে বাংলাদেশ খেলবে ‘বি’ গ্রæপে। এই গ্রæপে লাল-সবুজদের প্রতিপক্ষ শক্তিশালী উত্তর কোরিয়া, জাপান ও অস্ট্রেলিয়া। থাইল্যান্ডের চনবুরিতে ১১ সেপ্টেম্বর বাংলাদেশ নিজেদের প্রথম ম্যাচে উত্তর কোরিয়ার মুখোমুখী হবে। ১৪ সেপ্টেম্বর জাপানের বিপক্ষে দ্বিতীয় ম্যাচ খেলবেন কৃষ্ণা-স্বপ্নারা। এবং ১৭ সেপ্টেম্বর গ্রæপের শেষ ম্যাচে অস্ট্রেলিয়ার মোকাবেলা করবে বাংলাদেশ অনুর্ধ্ব-১৬ নারী দল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ