Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বায়ার্নকে হারালো আর্সেনাল

| প্রকাশের সময় : ২০ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়ন্স কাপ- নামটা শুনতে যতটা বিশাল বাস্তবে এটি শুধুই জয় পরাজয়ের একটা পরিসখ্যানের আসর মাত্র। নতুন মৌসুম শুরু করার আগে এটাকে গা গরম করে নেয়ার টুর্নামেন্ট বলা যেতে পারে। এবারের আসরটা শুরু হয়েছে পরশু জার্মান বুন্দেস লিগার ক্লাব বরুশিয়া ডর্টমুন্ড ও ইতালিয়ান সেরি আ’র দল এসি মিলানের মধ্যকার ম্যাচ দিয়ে। ম্যাচটি ৩-১ গোলে জিতেছে ডর্টমুন্ড। চীনের গুয়াংজুতে অনুষ্ঠিত ম্যাচে বিজয়ী দলের হয়ে জোড়া গোল করেন পিয়ের-এমেরিক অবেমায়াং।
তবে গতকাল সাংহাইয়ে অনষ্ঠিত বায়ার্ন মিউনিখ ও আর্সেনালের মধ্যকার ম্যাচটি উত্তেজনা ছড়িয়েছে বেশ। প্রথমার্ধে রবার্ট লেভান্দোভস্কির পেনাল্টি গোলে এগিয়ে ছিল কার্লো আনচেলত্তির বায়ার্ন। কিন্তু দ্বিতীয়ার্ধে আর্সেন ওয়েঙ্গারের দলের হয়ে ম্যাচের শেষ দিকে হেডারের মাধ্যমে স্কোরবোর্ডে সমতা ফেরান অ্যালেক্স লবি। পরে পেনাল্টি শুট আউটে ৩-২ ব্যবধানে ম্যাচ জিতে নেয় গানাররা।
চলতি মৌসুমের দলবদলের বাজারে বেশ সক্রিয় রয়েছে একসময়ের ইউরোপিয়ান পরাশক্তি মিলান। ঘরোয়া লিগে ষষ্ঠ স্থান নিয়ে ২০১৬-১৭ মৌসুম শেষ করা ক্লাবটি পুরোনোরুপে ফিরতে এবারের দলবদলে ১০জন খেলোয়াড়কে চুক্তিবদ্ধ করেছে। এদের মধ্যে তারকা খ্যাতি পাওয়া ক্লাবের নতুন মুখ রিকার্ডো রড্রিগেজ, ফ্রাঙ্ক কেসি ও ফ্যাবিও বোরিনি ক্লাব ভিত্তিক এই আন্তর্জাতিক প্রীতি ম্যাচের টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে অংশ নিয়েছেন। প্রথমার্ধের বিরতির পর ওই দলে যোগ দিয়েছেন হাকান চালহানোগলু এবং মাত্তেও মুসাচ্চিও। এরপরও ইতিবাচক ফলা আনতে পারেনি তারা।
একই আসরে আগামী রবিবার মাঠে নামবে দুই ইউরোপ সেরা দল বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ। কাতালানদের প্রতিপক্ষ সেরি আ চ্যাম্পিয়ন জুভেন্টাস, লস বø্যাঙ্কোসদের ম্যানচেস্টার ইউনাইটেড।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ