Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

টট্টি এখন রোমার পরিচালক

| প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : খেলোয়াড়ী জীবনের শুরু থেকে শেষ পর্যন্ত ছিলেন একটি ক্লাবেই। জন্মের পর থেকে ধ্যান-জ্ঞান বলতেই জেনেছেন ইতালির এএস রোমাকে। ১৯৯৩ সালে মাত্র ১৬ বছর বয়সে অভিষেকের পর দুই যুগ এই ক্লাবের হয়ে খেলেছেন ৭৮৬টি ম্যাচ। স্বদেশের ক্লাবটির হয়ে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে সর্বকালের সর্বোচ্চ গোলদাতাদের তালিকাটিও আলোকোজ্জ্বল করেছেন ৩০৭ গোল দিয়ে। রোমার জার্সি গায়ে জিতেছেন একটি সেরি আ, দুটি ইতালিয়ান কাপ ও দুটি ইতালিয়ান সুপার কাপ শিরোপা। সম্প্রতী প্রিয় এই ক্লাবকে বিদায় বলে বুটজোড়া তুলে রেখেছিলেন ফ্রান্সিসকো টট্টি। তবে তা আর হলো কই! দলের আইকন এই ‘সাবেক’ ফুটবলারকে এবার পরিচালকের দায়িত্ব দিয়ে পদটিকে অলঙ্কৃত করলো রোমা।
গত মে মাসে সিরি ‘আ’য় জেনোয়ার বিপক্ষে দ্বিতীয়ার্ধে বদলি নেমেছিলেন টট্টি। রোমার হয়ে সেটাই ৪০ বছর বয়সী এই খেলোয়াড়ের শেষ ম্যাচ। বিদায়ী ম্যাচ শেষে মাঠের চারপাশে হেঁটে অশ্রæসিক্ত চোখে ভক্ত-সমর্থকদের বিদায় জানিয়েছিলেন টট্টি। সতীর্থরা সারিবদ্ধ হয়ে তাকে শুভেচ্ছা জানিয়েছিল। দলটির হয়ে ২৫ বছরের ক্যারিয়ারের ইতি টানার ওই দিনে ক্যারিয়ারে ‘নতুন আরেক অভিযানের’ ইঙ্গিত দিয়েছিলেন তিনি। অনেকে ভেবেছিলেন অন্য কোনো ক্লাবে আরও কিছুদিন খেলা চালিয়ে যাওয়ার ইচ্ছা আছে, তবে সেটিযে এই দায়িত্বের ইঙ্গিত ছিল সেটি জানা গেল গেলপরশু।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ