Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

ভারতীয় বোলিং কোচ ভরত, ফিল্ডিং শ্রীধর

| প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : কদিন আগে অনেক নাটকের পর রবি শাস্ত্রিকে দলের প্রধান কোচ হিসেবে নিয়োগ দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। একই সময় সাবেক পেসার জহির খানকে বোলিং কোচ ও ব্যাটিং পরামর্শক হিসেবে রাহুল দ্রাবিড়কে শাস্ত্রীর সাপোর্টিং স্টাফ হিসেবে ঘোষনা দেয়া হয়েছিল। তার একদিন বাদেই দ্রাবিড়-জহিরের নিয়োগ নিয়ে ‘ইউ-টার্ন’ নেয় বিসিসিআই। তবে সেটা কেন, চিত্রনাট্যের শেষ দৃশ্যের দৃশ্যায়ন হলো গতকাল। কোহলিদের নতুন বোলিং কোচ হিসেবে ভরত অরুণের নাম ঘোষণা করেছে দেশটির ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা। এছাড়া দলটির সহকারী কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন সঞ্জয় বাগনার। ফিল্ডিং কোচ হিসেবে নিজের জায়গা অক্ষুন্ন রেখেছেন আর শ্রীধর।
ভারপ্রাপ্ত সভাপতি সিকে খান্না, ভারপ্রাপ্ত সম্পাদক অমিতাভ চৌধুরী, সাবেক খেলোয়াড় দিয়ানা এদুলজি এবং বোর্ড সচিব জোহরির সমন্বয়ে গঠিত বিসিসিআই’র নতুন কমিটি মুম্বাইয়ে শাস্ত্রির সঙ্গে বৈঠক শেষে নতুন কোচ নিয়োগের নাম ঘোষণা করে। এক সংবাদ সম্মেলনে চৌধুরী কতৃক নতুন নিয়োগের ঘোষণা দেয়ার পর শাস্ত্রি বলেন, ‘আমি খোলা মনেই আমার পছন্দের তালিকা দিয়েছি এবং আপনারা কেবলমাত্র সেটাই জেনেছেন।’
ভারতীয় ক্রিকেটের তিন দিককপাল শচিন টেন্ডুলকার, সৌরভ গাঙ্গুলি ও ভি ভি এস লক্ষনকে নিয়ে গঠিত ক্রিকেট এডভাইজরি কমিটি (সিওএ) নুতন কোচ হিসেবে শাস্ত্রিকে নির্বাচন করার সময় জহির ও দ্রাবিড়ের নাম প্রস্তাব করে। তবে তাদের বাইরে বোলিং কোচ হিসেবে শাস্ত্রি অরুণকে চেয়েছিলেন বলে গণমাধ্যমে প্রচারিত হয়। শেষ পর্যন্ত প্রধান কোচের চাওয়াই পূর্ণ করল বিসিসিআই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ