Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাকৃবি শিক্ষক সমিতির নির্বাচন বিএনপিপন্থী সোনালী দলের সংখ্যাগরিষ্ঠতা

প্রকাশের সময় : ১০ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

বাকৃবি সংবাদদাতা : বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) শিক্ষক সমিতির নির্বাচনে বিএনপিপন্থী শিক্ষকদের সংগঠন ‘সোনালী দল’ সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে। এতে সভাপতি হিসেবে ফসল উদ্ভিদবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. ছোলায়মান আলী ফকির এবং সাধারণ সম্পাদক হিসেবে পশুবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. আবুল হাশেম জয় লাভ করেন। মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের ক্লাবে ভোটগ্রহণ শেষে রাত ১০টায় ভোটের ফলাফল ঘোষণা করা হয়।
সভাপতি পদে আওয়ামীপন্থী শিক্ষকদের সংগঠন ‘গণতান্ত্রিক শিক্ষক ফোরাম’ প্যানেল থেকে এবং সাধারণ সম্পাদক পদে বিএনপিপন্থী শিক্ষকদের সংগঠন ‘সোনালী দলে’র প্যানেল থেকে জয়লাভ করেন। নির্বাচনে ১১টি পদের মধ্যে সহ-সভাপতি, সাধারণ সম্পাদক, যুগ্ম সম্পাদক ও কোষাধ্যক্ষসহ ৭টি পদে সোনালী দলের প্যানেল থেকে নির্বাচিত হয়।
শিক্ষক সমিতির নির্বাচনে সহ-সভাপতি পদে ‘সোনালি দল’ থেকে অধ্যাপক ড. মাসুম আহমাদ, কোষাধ্যক্ষ পদে ‘সোনালী দল’ থেকে অধ্যাপক ড. মো. আরিফুল ইসলাম, যুগ্ম সম্পাদক পদে ‘গণতান্ত্রিক শিক্ষক ফোরাম’ থেকে কৃষিতত্ত্ব বিভাগের প্রফেসর ড. এ কে এম মমিনুল ইসলাম এবং ‘সোনালী দল’ থেকে বায়োটেকনোলজি বিভাগের ড. মো. শহিদুল ইসলাম সমান ভোট (২১২) পাওয়ায় লটারি করে সোনালী দলের প্রার্থী ড. মো. শহিদুল ইসলাম যুগ্ম সম্পাদক নির্বাচিত হন। সদস্য হিসেবে অধ্যাপক ড. মো. রমিজ উদ্দিন (ফোরাম), প্রফেসর ড. জোয়ার্দ্দার ফারুক আহমেদ (সোনালী দল), প্রফেসর ড. মো. আবদুল আলীম (সোনালী দল), প্রফেসর ড. মো. হাসানুজ্জামান তালুকদার (ফোরাম), মো. মনিরুজ্জামান (ফোরাম) ও প্রফেসর ড. দীন ইসলাম (সোনালী দল)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাকৃবি শিক্ষক সমিতির নির্বাচন বিএনপিপন্থী সোনালী দলের সংখ্যাগরিষ্ঠতা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ