Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

ক্যারিবীয়ান অভিষেকের অপেক্ষায় মিরাজ

| প্রকাশের সময় : ১৮ জুলাই, ২০১৭, ১২:০০ এএম


স্পোর্টস রিপোর্টার : আগের দিনই অনাপত্তিপত্রে সই করে দিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। সেই সাথে অনুমতির আনুষ্ঠানিকতাও হয়ে গেছে সারা। সবকিছু ঠিকঠাক থাকলে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) খেলতে ২৭ জুলাই রাতে ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশে ঢাকা ছাড়বেন মেহেদী হাসান মিরাজ।সিপিএলে মিরাজ খেলবেন ত্রিনবাগো নাইট রাইডার্সে। অস্ট্রেলিয়ান চায়নাম্যান বোলার ব্র্যাড হগের বদলে বাংলাদেশের অফ স্পিনিং অলরাউন্ডারকে নিয়েছে দলটি।
সিপিএলের এবারের আসর শুরু হবে ৪ অগাস্ট। উদ্বোধনী দিনেই মিরাজের দল খেলবে সেন্ট লুসিয়া স্টার্সের বিপক্ষে। সিপিএলে দল পেয়ে সে সময় দারুণ উচ্ছ¡সিত ছিলেন মিরাজ, ‘সুযোগটি পেয়ে আমি দারুণ খুশি। অনেক ভালো ভালো ক্রিকেটারের সঙ্গে খেলতে পারব এই টুর্নামেন্টে। আমার খেলায় উন্নতি হবে অনেক।
পুরো টুর্নামেন্ট অবশ্য খেলতে পারবেন না মিরাজ। দেশে ফিরতে হবে অস্ট্রেলিয়া সিরিজের আগেই। অনাপত্তিপত্র পেয়েছেন ১৫ আগস্ট পর্যন্ত। ত্রিনবাগো তাকে পাবে তাই প্রথম ৫ ম্যাচে। একই আসরে জ্যামাইকা তালাওয়াহসের হয়ে খেলবেন সাকিব আল হাসান। তার দেশ ছাড়ার কথা ২৯ জুলাই। সাকিব এবার নিয়ে তৃতীয়বার খেলবেন সিপিএলে। বাংলাদেশের হয়ে সিপিএলে খেলেছেন আর কেবল তামিম ইকবাল।
ইসলামি-প্রিমিয়ার সেমির লড়াই
চট্টগ্রাম ব্যুরো : আন্তর্জাতিক ইসলামি বিশ্ববিদ্যালয় ও প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় আজ প্রথম সেমিফাইনাল খেলবে। আন্তঃবিশ্ববিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের প্রথম সেমিফাইনাল ম্যাচটি বিকেল পাঁচটায় এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। আন্তর্জাতিক ইসলামি বিশ্ববিদ্যালয় গ্রæপ পর্বের ম্যাচগুলোতে সাদার্ন বিশ্ববিদ্যালয়কে দুই গোলে, ইস্ট ডেল্টা ইউনিভার্সিটিকে ৪-১ গোলে এবং চট্টগ্রাম মেডিকেল কলেজকে ৫-১ গোলে হারিয়ে সেমিফাইনালে খেলার যোগ্যতা অর্জন করেছে। এ তিনটি ম্যাচে গোল করেছে এগারটি। তার মধ্যে নাইজেরিয়ার খেলোয়াড় আবদুল্লাহ ইব্রাহিমের নামের পাশে যুক্ত হয়েছে হ্যাট্রিক। অপরদিকে প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় গ্রæপ পর্বের দু’টি ম্যাচে ইউএসটিসির সাথে গোলশূন্য ড্র এবং বিজিসি ট্রাস্ট মেডিকেল কলেজকে ৪-১ গোলে হারিয়ে সেমিফাইনালে আসে। এদের ফয়সাল করেছিল হ্যাটট্রিক। উল্লেখ্য, দু’দলের মধ্যেকার আজকের ম্যাচটি দলীয় শক্তির বিচারে ইসলামি বিশ্ববিদ্যালয় বেশ শক্তিশালী দল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ