Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

| প্রকাশের সময় : ১৭ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

চীনে নিহত ২২
ইনকিলাব ডেস্ক : চীনের পূর্বাঞ্চলীয় জিয়াংসু প্রদেশে দোতলা একটি বাড়িতে আগুন লেগে অন্তত ২২ জন মারা গেছেন বলে জানিয়েছে দেশটির রাষ্ট্রীয় গণমাধ্যম। খবরে বলা হয়, স্থানীয় সময় গতকাল রোববার ভোর সাড়ে ৪টার সময় জিয়াংসুর চাংশু শহরের ওই বাড়িতে আগুন লাগে। এ ঘটনায় আরো তিনজন আহত হয়েছেন বলে জানিয়েছে বার্তা সংস্থা। বিবিসি, সিনহুয়া।

সেনেগালে নিহত ৮
ইনকিলাব ডেস্ক : সেনেগালে একটি ফুটবল স্টেডিয়ামের দেয়াল ধসে আটজন নিহত ও অন্তত ৪৯ জন আহত হয়েছেন। গত শনিবার দেশটির রাজধানী ডাকারের দেম্বা দিয়প স্টেডিয়ামে ফুটবল লিগের ফাইনাল খেলা শেষে এ ঘটনা ঘটে। স্তাদে দা এমবউর ও ইউনিয়ন স্পোর্টিভ ওউয়াকাম ক্লাবের মধ্যে খেলাটি হচ্ছিল। বিবিসি।

প্রাণ গেল ১৪ জনের
ইনকিলাব ডেস্ক : ইকুয়েডরের মধ্যাঞ্চলের একটি মহাসড়কে যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে গেলে আগুন ধরে যায়। এতে ১৪ জন নিহত এবং আরো অন্তত ৩০ জন গুরুতর আহত হয়েছেন। গতকাল রোববার দেশটির কর্তৃপক্ষ এ কথা জানায়। ইকু ৯১১ জরুরি বিভাগ প্রকাশিত এক ভিডিওতে পুলিশের কর্ণেল ক্রিস্টিয়ান ব্যারেইরো বলেন, স্থানীয় সময় গত শুক্রবার রাত ১০টার দিকে রাজধানী কুইটো ও লা মানার অ্যান্ডেন সিটির মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। এএফপি।

আগ্রহী ফ্রান্স
ইনকিলাব ডেস্ক : কাতার ও চারটি আরব রাজ্যের মধ্যকার সংকট সমাধানে মধ্যস্থতা করতে আগ্রহী প্যারিস। দোহায় এক সংবাদ সম্মেলনে এ প্রত্যাশা ব্যক্ত করেন ফরাসি পররাষ্ট্রমন্ত্রী জ্য-ইভস লু দুরিও। কাতারের আমির শেখ মোহাম্মদ বিন আব্দুলরাহমান আল থানির সঙ্গে আলোচনা শেষে সাংবাদিকদের তিনি বলেন, কুয়েতের নেতৃত্বে মধ্যস্থতা করবে ফ্রান্স। কাতারের বিরুদ্ধে সউদী আরব, সংযুক্ত আরব আমিরাত, বাহরাইন ও মিসর যে অবস্থান নিয়েছে, সে সংকট সমাধানে উপসাগরীয় অঞ্চলে সফরের অংশ হিসেবে কাতার পৌঁছেছেন লি দারিয়ান। এএফপি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ