Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

রাজনীতিতে মেধাবী, সৎ ও চরিত্রবানরা না আসলে, মন্ত্রী-এমপি হবে অযোগ্যরা-ওবায়দুল কাদের

যুব সমাজের মধ্যে মাদকের নিরব সুনামি বয়ে যাচ্ছে

| প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

নোয়াখালী ব্যুরো : শিক্ষিত যুবসমাজকে রাজনীতিতে আসার আহ্বান জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘রাজনীতিতে মেধাবী, সৎ ও চরিত্রবানরা না আসলে রাজনীতির মঞ্চ মেধাশূন্য হয়ে পড়বে। মেধাশূন্যরা দেশ চালাবে। অযোগ্যরা মন্ত্রী, এমপি হবে।’
তাই শিক্ষিত যুব সমাজকে রাজনীতিতে আসতে হবে। গতকাল দুপুরে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ১৬তম প্রতিষ্ঠাবার্ষিকী ও বিশ্ববিদ্যালয় দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন। এর আগে বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে সকালে মন্ত্রী বেলুন ও পায়রা উড়িয়ে অনুষ্ঠানসূচির উদ্বোধন করেন এবং বিশ্ববিদ্যালয় চত্বরে শোভাযাত্রায় অংশ নেন।
শিক্ষার্থীদের উদ্দেশ্যে ওবায়দুল কাদের বলেন, জীবিকার জন্য শিক্ষা নয়, জীবনের জন্য শিক্ষা। কিন্তু বর্তমানের শিক্ষা মানে পরীক্ষাকেন্দ্রিক শিক্ষা। এ কারণে অনেক শিক্ষার্থী চাতকের মতো প্রশ্নপত্র কোথায় ফাঁস হলো, সেদিকে তাকিয়ে থাকে। বেদনার সঙ্গে লক্ষ্য করা যায়, অনেক শিক্ষকও এই প্রশ্নপত্র ফাঁসের সঙ্গে জড়িত। এর থেকে বের হয়ে এসে নানা ধরনের শিক্ষায় শিক্ষিক হতে হবে। এই শিক্ষকতার কোনো মূল্য নেই। এ থেকে ছাত্ররা কিছুই পাবে না। তারা ভবিষ্যতে নৈতিকতা মানবে না। খারাপ আচরণ করবে। শিক্ষাক্ষেত্রে আরও বেশি বেশি গবেষণা করতে হবে। চীন শুধু শিক্ষার গবেষণার জন্য বছরে ৩০ বিলিয়ন ডলার খরচ করে। দেশে মাদকের ভয়াবহ বিস্তার সম্পর্কে মন্তব্য করে তিনি আরো বলেছেন, ‘দেশের যুব সমাজের মধ্যে মাদক ছোবলের নিরব সুনামি বয়ে যাচ্ছে।’ তাই মাদকের এই নিরব সুনামি থেকে যুব সমাজকে রক্ষা করতে হলে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।
নোবিপ্রবি’র উপাচার্য এম অহিদুজ্জামানের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, স্থানীয় এমপি একরামুল করিম চৌধুরী, বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি ড. ইউসুফ মিয়া। অনুষ্ঠানে রেজিস্ট্রার প্রফেসর মমিনুল হকের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন, উপ-উপাচার্য ড. আবুল হোসেন। এসময় আরো উপস্থিত ছিলেন, জেলা আওয়ামীলীগের সভাপতি অধ্যক্ষ খায়রুল আনম সেলিম, জেলা প্রশাসক মাহবুব আলম তালুকদার, পুলিশ সুপার ইলিয়াছ শরীফ, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শিহাব উদ্দিন শাহীন, নোয়াখালী পৌরসভার মেয়র শহিদ উল্যাহ খান সোহেল প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ