Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সংক্ষিপ্ত বিশ্ব সংবাদ

| প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

সোয়াইন ফ্লু
ইনকিলাব ডেস্ক : ভারতের উত্তরাখন্ডে গত এক সপ্তাহে দুই জন মারা গেছে। এরা সোয়াইন ফ্লুতে আক্রান্ত হয়েছিল বলে ধারণা করা হচ্ছে। এই ঘটনার পর রাজ্যটিতে সোয়াইন ফ্লুর সতর্কতা জারি করা হয়েছে। রাজ্যের এক স্বাস্থ্য কর্মকর্তা একথা জানান। ডুন হাসাপাতালে অপর এক ব্যক্তিকে ভর্তি করা হয়েছে। ধারণা করা হচ্ছে তিনিও প্রাণঘাতী এইচ১এন১ ভাইরাসে (সোয়াইন ফ্লু) আক্রান্ত হয়েছে। পিটিআই।

ইরানে গোলাগুলি
ইনকিলাব ডেস্ক : ইরানের রাজধানী তেহরানের দক্ষিণাঞ্চলীয় এলাকার শাহর-এ-রায় পাতাল রেলে গতকাল শনিবার সকালে গোলাগুলির শব্দ শোনা গেছে। আধা-সরকারি সংবাদ সংস্থা মেহের একথা জানিয়েছে। এই ঘটনায় এক ব্যক্তি সাবওয়েতে এক আলেমের ওপর ছুরি হামলা চালিয়েছে। সিনহুয়া।

প্রবল বর্ষণে
ইনকিলাব ডেস্ক : চীনের উত্তর-পূর্বাঞ্চলীয় জিলিন প্রদেশে প্রবল বর্ষণের ফলে আটজনের প্রাণ হারিয়েছে ও একজন নিখোঁজ রয়েছে। স্থানীয় কর্তৃপক্ষ শনিবার একথা জানায়। প্রাদেশিক বন্যা নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ জানায় বৃহস্পতিবার ও শুক্রবারের টানা বর্ষণ জিলিন প্রদেশের মধ্যাঞ্চল ও পূর্বাঞ্চলে শনিবার সকাল ৮টা পর্যন্ত প্রায় ১ লাখ ২০ হাজার লোককে বাসস্থান ত্যাগে বাধ্য করে। সিনহুয়া।

ভারতে নিহত ১০
ইনকিলাব ডেস্ক : ভারতের দক্ষিণাঞ্চলীয় রাজ্য তামিল নাড়–তে যাত্রীবাহী একটি বাসের সঙ্গে ইস্পাত বোঝাই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে অন্তত ১০ জন নিহত ও অপর ২৩ জন আহত হয়েছে। গতকাল শনিবার রাজ্য পুলিশ একথা জানিয়েছে। তামিল নাড়– রাজ্যের রাজধানীর চেন্নাই থেকে ৩৭৩ কিলোমিটার দক্ষিণে থানজাভুরের ভাল্লাম শহরের একটি ওভারব্রিজে ভয়াবহ এই দুর্ঘটনা ঘটে। সিনহুয়া

এক বছর বৃদ্ধি
ইনকিলাব ডেস্ক : জাতিসংঘ নিরাপত্তা পরিষদ শুক্রবার ইরাকে জাতিসংঘের রাজনৈতিক মিশনের মেয়াদ ২০১৮ সালের ৩১ জুলাই পর্যন্ত বাড়িয়েছে। সর্বসম্মতিক্রমে প্রস্তাব গৃহীত হওয়ার পর ইরাক বিষয়ক জাতিসংঘ সহযোগিতা মিশনের (ইউএনএএমআই) ব্যাপারে নিরাপত্তা পরিষদ এ সিদ্ধান্তের কথা জানায়। এক্ষেত্রে মহাসচিবের বিশেষ প্রতিনিধি দলের দায়িত্ব পালন অব্যাহত থাকবে। সিনহুয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ