Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আলভেসের শূণ্যতা পূরণ সহজ নয়

| প্রকাশের সময় : ১৫ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : দানি আলভেসের শূন্যস্থান পূরণ সহজ নয়। ব্রাজিলিয়ান রাইট ব্যাক ক্লাব ছাড়ার পর ২০১৬ সাল থেকে তা ভালোভাবেই টের পাচ্ছে বার্সেলোনা। যে শূন্যতা আজও পূরণ করতে পারেনি কাতালান ক্ল্যাবটি। এজন্য এবারো তারা হাত বাড়িয়েছিল আর্সেনালের স্প্যানিশ তরুণ সেন্টার ব্যাক হেক্টর বেলারিদেন দিকে। কিন্তু বার্সাকে হতাশ করে গানার দলটি তাকে ছাড়তে রাজি হয়নি। বাধ্য হয়ে দৃষ্টি ভিন্ন দিকে দিতে হয় স্প্যানিশ জায়ান্টদের। সেই জায়গা পূরণের জন্য এখন তারা অনভিজ্ঞ নেলসন সেমেদোকে দলে ভেড়াচ্ছে।
সেমেদো পর্তুগাল জাতীয় দলের খেলোয়াড়। দেশের হয়ে ৬টি ম্যাচও খেলে ফেলেছেন ২৩ বছর বয়সী এই তরুণ। সদ্য শেষ হওয়া ফিফা কনফেডারেশন্স কাপেও দেশের হয়ে খেলেছেন সেমেদো। তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয়েছিল তাকে। ক্লাব ফুটবলে খেলেন ঘরের ক্লাব বেনফিকায়। সেখানে মূল দলে ২০১৫ সালে অভিষেক হয় তার। গেল মৌসুমে ক্লাবের হয়ে ৪৬ ম্যাচে অংশ নিয়ে জেতেন ঘরোয়া লিগ ও কাপ ডাবল।
এখনো অবশ্য বার্সার সাথে তার চুক্তি সম্পন্ন হয়নি, তবে দুপক্ষই সমঝোতায় পৌঁছেছেন। বার্সেলোনা তাদের অফিসিয়াল ওয়েব পেজে খবরটা নিশ্চিত করেছে। স্প্যানিশ গনমাধ্যমের খরব অনুযায়ী তাকে দলে ভেড়াতে সাড়ে তিন কোটি ইউরো গুনতে হচ্ছে বার্সাকে। সবকিছু ঠিক থাকলে মৌসুমের শুরু থেকেই তাকে দলে দেখা যেতে পারে। কারণ, তার জায়গায় খেলা অ্যালেক্স ভিদালও ইনজুরির কারণে দীর্ঘদিন দলের বাইরে। সেই জায়গায় এতদিন খেলে আসছিলেন মিডফিল্ডার সার্জিও রবার্তো।
তবে এভারটন থেকে মিডফিল্ডার জেরার্ড দেওলেফেউকে দলে ফিরিয়ে এনেছে বার্সা। গতকালই নিজিদের ওয়েবসাইটে বিষয়টা নিশ্চিত করেছে ক্লাব কতৃপক্ষ। বাই-ব্যাক ক্লজের নিয়ম অনুযায়ী দলে নিলেও এজন্য বার্সাকে গুনতে হয়েছে ১ কোটি ৬০ লাখ পাউন্ড, চুক্তি দুই বছরের।
বার্সার একাডেমিতে বেড়ে ওঠা দেওলেফেউ ২০১৩-১৪ মৌসুমে এভারটনে গিয়েছিলেন ধারে। ২০১৫ সালে ৪৩ লাখ পাউন্ডের বিনিময়ে এভারটন তাকে কিনে নেয়। গত মৌসুমে ক্লাবটির হয়ে ১৩টি ম্যাচে অংশ নেয়ার পর ধারে খেলতে এসি মিলানে পাড়ি জমান স্পেন অনুর্ধ্ব-২১ দলের এই অধিনায়ক।
নতুন মৌসুম শুরু করতে ইতোমধ্যে অনুশীলন ক্যাম্প শুরু করেছে বার্সা। আগামী সপ্তায় তারা প্রাক মৌসুম সফর শুরু করবে যুক্তরাষ্ট্র সফরের মাধ্যমে। সেখাতে তারা তিনটি ম্যাচ খেলবে, প্রতিপক্ষ যথাক্রমে জুভেন্টাস, রিয়াল মাদ্রিদ ও ম্যানচেস্টার ইউনাইটেড।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ