Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কৃষ্ণাদের বিশাল জয়

| প্রকাশের সময় : ১৫ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : আগের দিন বাংলাদেশ অনুর্ধ্ব-২৩ দলের ছেলেরা কাতারের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে ৩-০ গোলে বিধ্বস্ত হলেও পরের দিন দক্ষিণ কোরিয়া স্কুল দলকে বিশাল ব্যবধানে ঠিকই হারিয়েছে লাল-সবুজের কিশোরীরা। গতকাল কোরিয়ার পাজুতে বাংলাদেশ অনুর্ধ্ব-১৬ নারী দল ৯-০ গোলে হারায় কোরিয়ার ইয়ুলমিউন মিডল স্কুল দলকে। বাংলাদেশের পক্ষে ম্যাচের ১১ মিনিটে অনুচিং মগিনি গোলের সুচনা করেন (১-০)। এরপর ২৫ মিনিটে ব্যবধান বাড়ান মৌসুমী (২-০)। পাঁচ মিনিট পর দলের পক্ষে তৃতীয গোল করেন নার্গিস (৩-০)। এই ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে গেলেও দ্বিতীয়ার্ধে আর ছয় গোল পায় লাল-সবুজের মেয়েরা। ৫৪ মিনিটে শামসুন্নাহার গোল করলে ব্যবধান দাঁড়ায় ৪-০। এরপর ৫৮ ও ৬২ মিনিটে জোড়া গোল করেন ফরোয়ার্ড মনিকা চাকমা (৬-০)। ম্যাচের ৬৬ মিনিটে আখি গোল করেন (৭-০)। ৭৫ মিনিটে রাজিয়া এবং ৮০ মিনিটে মারিয়া গোল করলে বিশাল জয় নিশ্চিত হয় বাংলাদেশ অনুর্ধ্ব-১৬ নারী দলের (৯-০)। আগামী সেপ্টেম্বরে থাইল্যান্ডে অনুষ্ঠেয় এএফসি অনুর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের চুড়ান্ত পর্ব কে সামনে রেখে লাল-সবুজের মেয়েরা বর্তমানে দক্ষিণ কোরিয়া সফর করছে। এই সফরে তারা চারটি প্রস্তুতি ম্যাচ খেলবে। প্রথমটিতে দক্ষিণ কোরিয়া অনুর্ধ্ব-১৬ নারী দলের বিপক্ষে ৬-০ গোলে হারলেও দ্বিতীয় ম্যাচে বড় জয়ে ঘুরে দাঁড়িয়েছে কৃষ্ণা রাণী বাহিনী। তাদের পরের দুই ম্যাচ ১৭ ও ১৯ জুলাই।
এর আগে বাংলাদেশ দল দুই বার জাপান এবং একবার করে সিঙ্গাপুর ও চীন সফর করে প্রস্তুতি ম্যাচ খেলেছে। দক্ষিণ কোরিয়ার পর প্রস্তুতি ম্যাচ খেলতে কৃষ্ণারা যাবেন ভিয়েতনাম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ