Inqilab Logo

বৃহস্পতিবার ২৬ সেপ্টেম্বর ২০২৪, ১১ আশ্বিন ১৪৩১, ২২ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সিটি নয়, পিএসজিতে আলভেজ

| প্রকাশের সময় : ১৪ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : জুভেন্টাস ছাড়ার পর দানি আলভেজকে ঘিরে সবচেয়ে বেশি উচ্চারিত হয়েছে ম্যানচেস্টার সিটির নাম। দলটির বর্তমান ও আলভেসের সাবেক বার্সা কোচ পেপ গার্দিওলার আগ্রহও ছিল বেশ। কিন্তু শেষ পর্যন্ত সিটি নয়, লিগ ওয়ানের ক্লাব পিএসজিতে যোগ দিলেন ব্রাজিলিয়ান রাইট ব্যাক।
কারণটাও স্পষ্ট। ফরাসি গনমাধ্যমের খবর অনুযায়ী আলভেসকে পেতে ১৪ মিলিয়ন ইউরো খরচ করতে হয়েছে পিএসজিকে। সিটি তাকে যে প্রস্তাব দিয়েছিল তার থেকে এটি প্রায় দ্বিগুন। আলভেস অবশ্য এটাকে প্রধান কারণ হিসেবে দেখছেন না। প্রিমিয়ার লিগের আরো অনেক ক্লাবের কাছ থেকেও প্রস্তাব পেয়েছিলেন জানিয়ে ৩৪ বছর বয়সী বলেন, ‘প্যারিসে আমার অনেক বন্ধু আছে, তাছাড়া আমার স্ত্রীও এই শহরটি বেশ পছন্দ করে। এ কারণেই আমি সিদ্ধান্ত পরিবর্তন করেছি।’ আর এজন্য যদি গার্দিওলা মনে আঘাত পেয়ে থাকেন তার জন্য ‘দুঃখ’ প্রকাশ করে আলভেস বলেন, ‘আমি পিএসজিকে বেছে নিয়েছি চ্যাম্পিয়ন্স লিগ জয়ের জন্যে।’
জুভেন্টাসের হয়ে আলভেস একমাত্র মৌসুমে জিতেছেন সিরি-আ ও কোপা ইটালিয়া শিরোপা। গেল মৌসুমে চ্যাম্পিয়নস লীগের ফাইনালেও খেলে তার দল। এর আগে বার্সেলোনার হয়ে টানা আট বছরের ক্যারিয়ারে জেতেন ২৩টি শিরোপা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ