Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

আসাম থেকে বাংলাদেশে ধেয়ে আসছে বন্যার পানি : বিবিসি

| প্রকাশের সময় : ১১ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : ভারতের উত্তর-পূর্বাঞ্চলে ব্রহ্মপুত্র-বরাক নদীর উপত্যকায় প্রবল বৃষ্টিপাতের ফলে ব্যাপক বন্যা দেখা দিয়েছে। এ পর্যন্ত প্রায় পাঁচ লাখ মানুষ এই বন্যায় ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানা যাচ্ছে। আর এই পানি ভাটিতে নেমে আসার পর বাংলাদেশের উত্তর এবং উত্তর-পূর্বাঞ্চলীয় জেলাগুলোতে প্রবল বন্যার আশঙ্কা করা হচ্ছে।
ভারতের জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষের বরাত দিয়ে আসামের সংবাদমাধ্যম বলছে, এ পর্যন্ত বন্যায় মোট ৩০ ব্যক্তি প্রাণ হারিয়েছে। গত চার দিনে ধরে ভারী বর্ষণের ফলে আসামের ১৫টি জেলায় বন্যা পরিস্থিতির অবনতি হয়েছে। এই জেলাগুলোর ১১০০ গ্রাম বন্যায় প্লাবিত হয়েছে। স্থানীয় আশ্রয় শিবিরে জায়গা নিয়েছেন প্রায় ১৮ হাজার মানুষ। বন্যার পানিতে মহাসড়কের একাংশ ডুবে যাওয়ায় সড়ক যোগাযোগ বিঘিœত হচ্ছে। আসামের বিভিন্ন জায়গায় পানির তোড়ে বাঁধ ভেসে গেছে, সড়ক এবং সেতুও ক্ষতিগ্রস্ত হয়েছে।



 

Show all comments
  • মিল্লাত ১১ জুলাই, ২০১৭, ১:৩৩ এএম says : 0
    ভাটির দেমের মানুষদেরকে এই যন্ত্রণা সইতে হয়।
    Total Reply(0) Reply
  • Miah Muhammad Adel ১১ জুলাই, ২০১৭, ৫:২৩ এএম says : 0
    Assam is responsible for flooding Bangladesh. Strange enough that truth cannot be expressed. Is it the freedom for which Bangladesh was created?
    Total Reply(0) Reply
  • MD Kuddus Mondol ১১ জুলাই, ২০১৭, ৯:২৬ এএম says : 0
    ভারত কেমনে বাংলাদেশের বন্ধু হইল।প্রয়োজনের সময় লং মার্চ,মিটিং,মিছিল করেও পানি পাওয়া যায় না।আর এখন পানির দরকার নাই অথচ সুইচ গেট খুলে দিয়ে।বাংলাদেশের সর্বনাশ করছে।এরা হল সুসময়ের বন্ধু।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিবিসি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ