Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

এবার বোলার তানবীরে এইচপির চারে চার

| প্রকাশের সময় : ১০ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : প্রথম ম্যাচে বিপর্যয়ের সময় দারুণ এক অপরাজিত ইনিংস খেলে জিতিয়েছিলেন দলকে। রান পেয়েছেন তৃতীয় ম্যাচেও। এবার বল হাতে বিসিবি হাই পারফরম্যান্স (এইচপি) দলকে জেতালেন তানবীর হায়দার খান। বোলার তানবীরের বীরত্বে অস্ট্রেলিয়া সফরে টানা চতুর্থ ম্যাচ জিতেছে বিসিবি এইচপি দল। ডারউইনে নর্দান টেরিটরি (এনটি) আমন্ত্রিত একাদশের বিপক্ষে গতকালের জয়টি দাপুটে ৯ উইকেটের।
এইচপি দলের দুর্দান্ত বোলিংয়ে ১৩৬ রানেই গুটিয়ে যায় টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয়া এনটি একাদশ। ওপেনার ম্যাকসুইনি ও আগের ম্যাচে ১৪৪ রান করা অ্যালেক গ্রেগরি করেন সমান ৩৪ রান করে। ৮.৪ ওভারে ২২ রান দিয়ে ৪ উইকেট নেন লেগ স্পিনার তানবীর। দুটি করে উইকেট নিয়েছেন আবুল হাসান রাজু ও এবাদত হোসেন। রান তাড়ায় অধিনায়ক লিটন দাসের ব্যাটে ২৬ ওভারেই লক্ষ্যে পৌঁছে যায় এইচপি দল। ওপেনার লিটন অপরাজিত থাকেন ৭২ রানে। তার সঙ্গে থেকে জয় নিয়েই মাঠ ছাড়েন ইয়াসির আরাফাত। আরেক ওপেনার মেহেদী মারুফ ফেরার আগে খেলেন ৩১ রানের ইনিংস।
এই জয়ে পাঁচ ম্যাচ সিরিজে ৪-০ তে এগিয়ে গেলো পারফরম্যান্স দল। আগামীকাল একই ভেন্যুতে, একই প্রতিপক্ষের বিপক্ষে সিরিজের শেষ ৫ম ওয়ানডেটি খেলবে লিটন-বিজয়রা। আগামী ১৩ তারিখ থেকে এ মাঠেই একমাত্র ৩ দিনের ম্যাচটিও খেলবে এইচপি দল।
নর্দান টেরিটোরি একাদশ : ৩৮.২ ওভারে ১৩৬ (নাথান ৩৪, গ্রেগরি ৩৪; তানবির ৪/২২, এবাদত ২/১৮, রাজু ২/২৯)।
বিসিবি এইচপি দল : ২৩.৩ ওভারে ১৩৭/১ (লিটন ৭২*, মারুফ ৩১, ইয়াসির ৩২*)।
ফল : বিসিবি এইচপি দল ৯ উইকেটে জয়ী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ