Inqilab Logo

মঙ্গলবার, ০৪ জুন ২০২৪, ২১ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আ‘লীগের কার্যনির্বাহী কমিটির গুরুত্বপূর্ণ বৈঠক অনুষ্ঠিত

| প্রকাশের সময় : ৯ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আওয়ামী লীগ সর্বোচ্চ নীতি-নির্ধারণী ফোরাম জাতীয় কার্যনির্বাহী (ওয়ার্কিং) কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়েছে। দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে গতকাল শনিবার বিকেল ৫টায় এ বৈঠক গণভবনে অনুষ্ঠিত হয়। দলের বিভিন্ন পর্যায়ের নেতারা এ বৈঠকে অংশ নেন। রাত ১০টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত বৈঠক চলছিল।
বৈঠক সূত্রে জানা গেছে, আগামী ১৫ আগস্টের কর্মসূচি, দলের সদস্য সংগ্রহ অভিযান ও নবায়ন, একাদশ জাতীয় সংসদ নির্বাচন, ষোড়শ সংশোধনীর রায়, তৃণমূলে সাংগঠনিক অবস্থা ও বাজেট পরবর্তীতে সাধারণ মানুষের প্রতিক্রিয়াসহ বিভিন্ন বিষয়ে বৈঠকে আলোচনা চলছে।
শোকের মাস আগস্টকে কেন্দ্র করে প্রতি বছরই আওয়ামী লীগ মাসব্যাপী বিস্তারিত কর্মসূচি ঘোষণা করে। এবারও মাসব্যাপী কর্মসূচি হাতে নেবে আওয়ামী লীগ। বৈঠকে সেই কর্মসূচি চূড়ান্ত করা নিয়ে আলোচনা হয়। একই সঙ্গে দেশব্যাপী কর্মসূচি পালনে বৈঠক থেকে নির্দেশনা দেয়া হয়।
সূত্র জানায়, বৈঠকে দলের সদস্য সংগ্রহ ও নবায়ন নিয়ে আলোচনা চলছে। গত ২০ মে আওয়ামী লীগের বর্ধিত সভায় নিজ সদস্য পদ নবায়নের মাধ্যমে এ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর দু’দিন পর দলের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের আট জেলার সভাপতি-সাধারণ সম্পাদককে ঢাকায় ডেকে তাদের হাতে সদস্য সংগ্রহ ও নবায়ন ফরম তুলে দেন। পর্যায়ক্রমে অন্য সাংগঠনিক জেলার দলীয় সভাপতিদের শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয় থেকে সংগ্রহ করার কথা।
জানা গেছে, দেড় মাস অতিবাহিত হলেও ফরম সংগ্রহ করেননি সাংগঠনিক জেলা ও তাদের অধীন শাখাসমূহ। ফলে আওয়ামী লীগের সদস্য সংগ্রহ ও নবায়ন কার্যক্রমকে গতিশীল করতে সাংগঠনিক জেলাগুলোতে চিঠি দিয়েছেন দলের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের
বৈঠকে জাতীয় সংসদ নির্বাচন নিয়ে বিস্তারিত আলোচনা হওয়ার কথা রয়েছে। সারাদেশে সাংগঠনিক ও তৃণমূলে কমিটির অবস্থা, দলের নেতাকর্মীদের দ্ব›দ্ব-মতবিরোধ, বিতর্কিত এমপিদের অবস্থাসহ সংগঠনের সার্বিক বিষয়ে আলোচনা হচ্ছে।
সুপ্রিম কোর্টের বিচারকদের অপসারণের ক্ষমতা সংসদের হাতে ন্যস্ত করে আনা সংবিধানের ষোড়শ সংশোধনী অবৈধ ঘোষণার রায় আপিল বিভাগে বহালের বিষয়ে বৈঠকে আলোচনা হবে।
বৈঠকের আগে দলের সাংগঠনিক সম্পাদক একেএম এনামূল হক শামীম বলেন, কার্যনির্বাহী কমিটির বৈঠকে সাংগঠনিক বিষয় সমূহ বেশি গুরুত্ব পাবে। দলের সদস্য সংগ্রহ অভিযান ও সদস্য নবায়ন এর কাজ চলছে। আগামী ২/৩মাসের মধ্যে সদস্য সংগ্রহ ও নবায়নের কাজ শেষ হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আ‘লীগ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ