Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

অন্যরকম কিছু হলে অস্তিত্ব বিপন্ন হবে

আ‘লীগ নেতাকর্মীদের এইচটি ইমাম

| প্রকাশের সময় : ২২ মে, ২০১৭, ১২:০০ এএম


স্টাফ রিপোর্টার : আগামী নির্বাচনে আওয়ামী লীগ পরাজিত হলে দেশের অস্তিত্ব বিপন্ন হবে বলে দলের নেতাকর্মীদের সতর্ক করে দিয়েছেন প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচটি ইমাম। গতকাল রোববার বিকালে ধানমন্ডির প্রিয়াংকা কমিউনিটি সেন্টারে দলটির প্রচার ও প্রকাশনা বিভাগ এবং তথ্য ও গবেষণা বিভাগের সভায় সভাপতির বক্তব্যে তিনি এমন মন্তব্য করেন। মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের
এইচটি ইমাম বলেন, আগামী নির্বাচন বাংলাদেশের অস্তিত্বের নির্বাচন। এই নির্বাচনে অন্যরকম কিছু হলে দেশের অস্তিত্ব বিপন্ন হবে।
দলের নেতাদের নির্বাচনকেন্দ্রিক প্রচারণার আহŸান জানিয়ে এইচটি ইমাম বলেন, আপনাদের প্রচার হবে নির্বাচনকেন্দ্রিক। প্রত্যেকে কমপক্ষে একশ’ জন করে কর্মী বাহিনী তৈরি করে প্রচারণা চালাবেন। আমরা প্রশিক্ষণ দিব। তিনি আরো বলেন, আমাদের ২০২১ সালের যে ভিশন, তা ইতোমধ্যে বাস্তবায়ন হয়ে গেছে। এখন আমাদের ২০৪১ সালের লক্ষ্যে এগিয়ে যেতে হবে।
সভায় প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, ইভিএম নিয়ে নির্বাচন কমিশন যে সিদ্ধান্ত নেবে আওয়ামী লীগ তা মেনে নেবে। তিনি বলেন, বিএনপি ভিশন দিয়েছে, কিন্তু ডিজিটাল মানে না। ইভিএম মানে না। ভারতে কেজরিওয়াল ইভিএমে টেম্পারিং ধরতে খুব চেষ্টা চালিয়েছেন কিন্তু পারেননি। তিনি বলেন, আমরা আমাদের প্রস্তাব দিয়েছি। সেটা নিয়ে আলোচনা হবে, সংলাপ হবে, নির্বাচন কমিশন সবার মতামত নেবে। ইভিএম নিয়ে কমিশন যেটা করবে, আমরা সেটি মেনে নেব। তিনি বলেন, আমাদের তো প্রস্তাব দেয়ার অধিকার আছে। সেটি আমরা জানিয়ে দিয়েছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আ‘লীগ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ