Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

এক ম্যাচ নিষিদ্ধ রাবাদা বড় লিডের পথে ইংল্যান্ড

| প্রকাশের সময় : ৯ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : আট ব্যাটসম্যান দুই অঙ্কে পৌঁছালেও তিন অঙ্ক ছুঁতে পারেনি কেউই। তবে চার ফিফটিতে ৩৬১ রানের মাঝারি সংগ্রহ দাঁড় করেও স্বস্তিতে নেই দক্ষিণ আফ্রিকা। প্রতিপক্ষ ইংল্যান্ড যে হাঁটছে বড় লিডের পথে। ২১৪ রান নিয়ে তৃতীয় দিন শুরু করা প্রেটিয়ারা বাকি ৫ উইকেট হারিয়ে এদিন যোগ করে ১৪৭ রান। অধিনায়ক এগারের পর ফিফটির দেখা পান বাভুমা, ডি কক ও ফিল্যান্ডার। ব্যাট হাতে নৈপূণ্য দেখানোর পর বল হাতেও সেরা ছিলেন মঈন আলী। এই স্পিন-অলরাউন্ডর নেন ৪ উইকেট, সমান ২টি করে নেন অ্যান্ডারসন, ব্রড ও ডসন। ৯৭ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করা ইংল্যান্ড (রিপোর্টটি লেখা পর্যন্ত) বিনা উইকেটে করেছে ৬৩ রান, লিড ১৬০ রানের। দিনের খেলা তখনও ২৭ ওভার বাকি।
এদিকে, ইংল্যান্ড অলরাউন্ডার বেন স্টোকসকে গালি দেওয়ার অপরাধে এক ম্যাচ নিষিদ্ধ করা হয়েছে দক্ষিণ আফ্রিকার পেসার কাগিসো রাবাদাকে। প্রথম দিন স্টোকসকে আউটের পর উল্লাস করার পাশাপাশি বাজে ভাষা ব্যবহার করেন এই পেসার। ২৪ মাসের মধ্যে তার নামের পাশে চতুর্থ ডিমেরিট পয়েন্ট যুক্ত হওয়ায় ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্টে খেলতে পারবেন না রাবাদা। পাশাপাশি ম্যাচ ফির ১৫ শতাংশ জরিমানাও করা হয়েছে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ