Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

লাল-সবুজদের হতাশা

| প্রকাশের সময় : ৮ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : এশিয়ান অ্যাথলেটিক চ্যাম্পিয়নশিপে আগের দিন (বৃহস্পতিবার) প্রতিযোগিতার ১০০ মিটার স্প্রিন্টে বাংলাদেশের দ্রæততম মানব মেজবাহ আহমেদ হিটেই বাদ পড়েন। ভারতের ভুবনেশ্বরে তিন নম্বর হিটে খেলতে নেমে ১০.৮৮ সেকেন্ডে সাত জনের মধ্যে পঞ্চম হন তিনি। ইলেক্ট্রোনিক্স টাইমিংয়ে এটা তৃতীয় সেরা সময় মেজবাহর। গৌহাটি-শিলং সাউথ এশিয়ান (এসএ গেমসে) ১০.৭২ সেকেন্ডের সময়টিই তার ক্যারিয়ার সেরা। সর্বশেষ জাতীয় চ্যাম্পিয়নশিপে তার টাইমিং ছিল ১০.৬৩ সেকেন্ড। যদিও রিও অলিম্পিকে ১১.৩৪ সেকেন্ড সময় নিয়েছিলেন মেজবাহ। একই দিনে একই ইভেন্টে কাজী ইমরান ১১.০৯ সেকেন্ডে ছয় জনের মধ্যে পঞ্চম হন। এছাড়া মহিলাদের এই ইভেন্টে বাংলাদেশের সোহাগী আক্তার দুই নম্বর হিটে ১২.৫৯ সেকেন্ডে ছয়জনের মধ্যে চতুর্থ হন এবং হাইজাম্পে মাহফুজুর রহমান দুই মিটার উচ্চতায় লাফিয়ে বাদ পড়েন।
রীলেতেও হতাশার খবর বজায় ছিল। গতকাল সকালে চার গুনিতক একশ’ মিটার রীলের দুই নম্বর হিটে খেলতে নামেন বাংলাদেশের চার অ্যাথলেট মেজবাহ আহমেদ, কাজী ইমরান, আবদুল রউফ ও মাসুদ রানা। চারশ’ মিটার রীলে শেষ করতে তারা সময় নেন ৪২.৬৪ সেকেন্ড। এই হিটে সাত দেশের মধ্যে চতুর্থ হয়ে বাদ পড়ে বাংলাদেশ। তবে টাইমিংয়ের ভিত্তিতে সরাসরি আটটি দল ফাইনালে ওঠায় হিটেই বাদ পড়েছে লাল-সবুজরা। ফলে চীন, চাইনিজ তাইপে, থাইল্যান্ড, শ্রীলংকা, কোরিয়া, হংকয়, মালয়েশিয়া এবং সিঙ্গাপুর ওঠে গেছে এই ইভেন্টের ফাইনালে। মহিলাদের ১০০ মিটার স্প্রিন্টে নাম নিবন্ধন না হলেও আজ সন্ধ্যায় চার গুনিতক একশ’ মিটার ও ২০০ মিটার স্প্রিন্টে নামবেন বাংলাদেশের সুস্মিতা ঘোষ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ