Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

যুবাদের প্রস্তুতি ম্যাচ কাতারে

| প্রকাশের সময় : ৭ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : এএফসি অনূর্ধ্ব-২৩ ফুটবল চ্যাম্পিয়নশিপের বাছাই পর্ব খেলতে ফিলিস্তিন যাত্রার আগে দু’টি স্থানীয় ও দু’টি বিদেশি দলের বিপক্ষে মোট চারটি প্রস্তুতি ম্যাচ খেলার পরিকল্পনা ছিল বাংলাদেশ যুব দলের। গত মঙ্গলবার বাংলাদেশ প্রিমিয়ার লিগের নবাগত সাইফ স্পোর্টিং ক্লাবের বিপক্ষে বিকেএসপিতে প্রথম ম্যাচটি খেলে লাল-সবুজের যুবারা। ওই ম্যাচটি গোলশূন্য অমিমাংসিতভাবে শেষ হয়।
আজ বিকাল ৫টায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ফেডারেশন কাপ চ্যাম্পিয়ন ঢাকা আবাহনীর বিপক্ষে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ অনুর্ধ্ব-২৩ দল। বিদেশি দুই দলের মধ্যে একটি নেপাল অনূর্ধ্ব-২৩ দলের বিপক্ষে ১১ জুলাই কাঠমান্ডুতে প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। অন্যটি শ্রীলঙ্কা সেনাবাহিনীর বিপক্ষে ১৪ জুলাই ঢাকায় প্রস্তুতি ম্যাচ হওয়ার কথা থাকলেও তার আর হচ্ছে না।
লঙ্কান সেনাবাহিনী দলটি সরকারী অনুমতি না পাওয়ায় ঢাকায় আসতে পারছে না। ফলে তারা বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)’কে গত পরশু না করে দিয়েছে। ফলে বাফুফে অন্য কোন দলের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলার চেষ্টা চালিয়ে যায়। শেষ পর্যন্ত তারা কাতারকে রাজী করাতে পেরেছে। ১৩ জুলাই কাতার অনুর্ধ্ব-২৩ দলের বিপক্ষে খেলবে বাংলাদেশ দল। এ প্রসঙ্গে বাফুফে সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ বলেন,‘কাতারের বিপক্ষে ম্যাচটি চূড়ান্ত। আমরা সেভাবেই সফরসূচি সাজিয়ে ফেলেছি।’ ৯ জুলাই নেপালের কাঠমান্ডুর উদ্দেশ্যে রওনা হবে বাংলাদেশ অনুর্ধ্ব-২৩ দল। ১১ জুলাই নেপাল অনুর্ধ্ব-২৩ দলের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলবে তারা। ওই ম্যাচ খেলার পরের দিনই কাতারে পৌছাবে লাল-সবুজরা। ১৩ জুলাই কাতার অনুর্ধ্ব-২৩ দলের মুখোমুখি হবে তারা। ১৪ ও ১৫ জুলাই কাতারে অনুশীলন শেষে ১৬ জুলাই জর্ডান হয়ে ফিলিস্তিন পৌছাবে বাংলাদেশ দল।
আজ বিকালে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ঢাকা আবাহনীর বিপক্ষে প্রস্তুতি ম্যাচ শেষে ২৩ সদস্যের দল চূড়ান্ত করবেন জাতীয় দলের কোচ অ্যান্ড্র ওর্ড। এখন তার ক্যাম্পে ৩০ জন ফুটবলার রয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ