Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রুটের শতকে ইংলিশদের রক্ষা

| প্রকাশের সময় : ৭ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : ব্যাট হাতে তার ধারাবাহীকতা নিয়ে কোন প্রশ্ন নেই। তবে লর্ডসে কাল তার মধ্য দিয়েই নতুন যুগে প্রবেশ করেছে ইংল্যান্ডের টেস্ট ক্রিকেট। অধিনায়ক হিসেবে অ্যালিস্টার কুকের স্থলাভিষিক্ত হয়েছেন জো রুট। যে কারণে তার প্রতি ভক্তদের প্রত্যাশাও আরেকটু বেড়েছে বৈকি। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে চার ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচের প্রথম দিনে তার অনেকটাই পূরণ করেছেন নতুন ইংলিশ দলপতি। দক্ষিণ আফ্রিকার পেসারদের বিরুদ্ধে তার ব্যাটেই লড়ছে ইংল্যান্ড।
টস জিতে ব্যাট বেছে নিয়ে ১৭ রানেই নেই ২ উইকেট। মধ্যাহ্ন বিরতির আগে হয়ে গেল ৪ উইকেটে ৮২। বেন স্টোকসকে নিয়ে ১১৪ রানের জুটিতে সেই ধাক্কা সামাল দেন রুট, কাটিয়ে দেন পুরো এক সেশন। কিন্তু চা বিরতি থেকে ফিরেই তৃতীয় ওভারে রাবাদার শিকার হয়ে বিদায় নেন স্টোকস, ব্যাক্তিগত ৫৬ রান করে। এর আগে কুক-ব্যালেন্স-বেয়ার’শ-এর উইকেট তুলে নিয়ে ত্রি-আঘাত হানেন ভারনন ফিল্যান্ডার। এই রিপোর্ট লেখা পর্যন্ত ৫ উইকেটে ২১৩ রান করেছে স্বাগতিকরা। ক্যারিয়ারের দ্বাদশ শতক তুলে নিয়ে ব্যাট করছেন রুট (১৫০ বলে ১০২), তাকে সঙ্গ দিচ্ছেন মঈন আলী (৪)। দিনের খেলা তখনও ৩০ ওভার বাকি।
তবে গালি থেকে রুটের ক্যাচটি ডুমিনি নিতে পারলে গল্পটা আরেকটু ভিন্ন হতে পারত। ইংলিশ অধিনায়ক তখন ব্যাট করছিলেন ১৬ রানে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ