Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

ওয়াঘা সীমান্তে ভারতের চেয়ে ৫০ ফুট উঁচু পতাকা ওড়াবে পাকিস্তান

| প্রকাশের সময় : ৬ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : এবার ওয়াঘা সীমান্তে ভারতের চেয়েও ৫০ ফুট উঁচু জাতীয় পতাকা ওড়াবে পাকিস্তান। পাকিস্তানের এই জাতীয় পতাকা হবে বিশ্বের অষ্টম বৃহত্তম। দেশটির সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী পাকিস্তানের ওই পতাকার দৈর্ঘ্য হবে ৪০০ ফুট, প্রস্থ ১২০ ফুট।
ওয়াঘা সীমান্তের উভয় পারেই জওয়ানদের প্যারেড ও দেশপ্রেমমূলক সেøাগান আকর্ষণের বিষয়। হাজার হাজার মানুষ প্রতিদিন তা দেখতে ভিড় জমান।
সংবাদমাধ্যমে বলা হয়েছে, বিশ্বের অষ্টম বৃহত্তম এই পতাকা পাকিস্তনের জনগণের মধ্যে উৎসাহ ও উদ্দীপনার সঞ্চার করবে। ওয়াঘা সীমান্তের কাছে যে জায়গায় পতাকাটি তোলা হবে সেখানকার গাছপালা পরিষ্কারের কাজ চলছে।
আটারিতে পাঞ্জাব সরকার ভারতের যে জাতীয় পতাকা তুলেছে তার জন্য খরচ হয়েছে সাড়ে তিন শ’ কোটি টাকা। পাকিস্তান রেঞ্জার্স ওই এলাকায় ভারতের জাতীয় পতাকা তোলায় আপত্তি জানিয়েছিল। তাদের বক্তব্য ছিল, ওই এলাকা সীমান্তের খুব কাছেই এবং তা আন্তর্জাতিক চুক্তি লঙ্ঘনের সামিল। সূত্র : এবিপি আনন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ