Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

ভারতের বিপক্ষে ফিরলেন গেইল

| প্রকাশের সময় : ৬ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : ভারতের বিপক্ষে একমাত্র টি-টোয়েন্টি ম্যাচের জন্য ওয়েস্ট ইন্ডিজ দলে ফিরেছেন অভিজ্ঞ ও মারকুটে ব্যাটসম্যান ক্রিস গেইল। তাকে জায়গা করে দিতে বাদ পড়তে হয়েছে লেন্ডন সিমন্সকে। দলে মাত্র এই একটিই পরিবর্তন। এছাড়া জুনের শুরুতে আফগানিস্তানের বিপক্ষে খেলা দলটির উপরই আস্থা রেখেছেন নির্বাচকরা। কার্লোস ব্র্যাথওয়েইটের নেতৃত্বে দলে আরো রয়েছেন কিয়েরন পোলার্ড, মারলন স্যামুয়েলস, সুনীল নারাইন ও জেরম টেইলরের মত অভিজ্ঞরা।
জ্যামাইকান এই তারকা ওপেনার সর্বশেষ ২০১৬ সালের এপ্রিলে জাতীয় দলের হয়ে মাঠে নেমেছিলেন। যে ম্যাচে ইংল্যান্ডকে হারিয়ে দ্বিতীয়বারের মত টি-২০ বিশ্বকাপের শিরোপা জেতে ওয়েস্ট ইন্ডিজ। টি-২০ ফর্মেটে এখন পর্যন্ত সর্বোচ্চ রান সংগ্রাহক গেইল। চলতি বছরের এপ্রিলে বিশ্বের প্রথম ব্যাটসম্যান হিসেবে তিনি টি-২০ ক্রিকেটে দশ হাজার রানের মাউলফলক স্পর্শ করেন।
টি-২০ দল প্রসঙ্গে ক্রিকেট উইন্ডিজের নির্বাচক প্রধান কার্টনি ব্রাউন বলেন, ‘আমরা টি-২০ দলে ক্রিসের ফিরে আসাকে স্বাগত জানাচ্ছি। এই ফর্মেটে সেই আমাদের অন্যতম সেরা ব্যাটসম্যান। টপ অর্ডারে তাকে পাওয়াটা দলের জন্য সত্যিই সৌভাগ্যের। বিশ্বমানের ভারতীয় দলের বিপক্ষে নিজেদের মাঠে খেলার সুযোগ সে পাচ্ছে। এই দলটি ব্যাটিং ও বোলিং মিলিয়ে দারুন একটি ভারসাম্যপূর্ণ দল। একইসাথে অভিজ্ঞদের পাশাপাশি তরুনদেরও সুযোগ হচ্ছে নিজেদের প্রমানের।’ আগামী ৯ জুলাই কিংস্টোনের সাবিনা পার্কে অনুষ্ঠিত হবে একমাত্র টি-২০ ম্যাচটি।
ওয়েস্ট ইন্ডিজ টি-২০ স্কোয়াড : কার্লোস ব্রেথওয়েইট (অধিনায়ক), স্যামুয়েল বাদ্রি, রোন্সফোর্ড বিটন, ক্রিস গেইল, এভিন লুইস, জেসন মোহাম্মদ, সুনীল নারাইন, কিয়েরন পোলার্ড, রোভমান পাওয়েল, মারলন স্যামুয়েলস, জেরম টেইলর, চাডউইক ওয়াল্টন (উইকেটরক্ষক), কেসরিক উইলিয়ামস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ