Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বার্সায় আরো ৪ বছর মেসি

| প্রকাশের সময় : ৬ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : এক বিবৃতিতেই মেসি ভক্তদের মন থেকে সব দুশ্চিন্তা দুর করে দিলো বার্সেলোনা। আর্জেন্টাইন তারকার সাথে চুক্তি নবায়নের সমঝতায় পৌঁছেছে কাতালান ক্লাবটি। সেই অনুযায়ী আরো চার বছর অর্থাৎ আগামী ২০২১ সাল পর্যন্ত বার্সাতেই থাকছেন লিওনেল মেসি। চুক্তির মেয়াদ আরো এক বছর বৃদ্ধির সুযোগও সেখানে রাখা হয়েছে।
সবকিছুই অবশ্য এখনো মৌখিক পর্যায়ে আছে। গত শুক্রবার শৈশবের বান্ধবী আন্তেনেল্লা রোকুজ্জোর সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হওয়ার পর এখন ক্যারিবীয় দ্বীপে মধুচন্দ্রীমায় আছেন ফুটবল জাদুকর। সেখান থেকে ফিরে আগামী সপ্তাহে দলের প্রাক-মৌসুম অনুশীলন ক্যাম্পে যোগ দেবেন তিনি। ঐদিনই নতুন এই চুক্তিপত্রে সই করবেন বলে ক্লাবের পক্ষ থেকে জানানো হয়েছে।
নতুন চুক্তি অনুযায়ী প্রতি মৌসুমে ২৬.৪ মিলিয়ন পাউন্ড বেতন পাবেন বিশ্বসেরা এই ফুটবলার। অর্ধাৎ প্রতি সপ্তায় পাবেন ৫ লক্ষ পাউন্ড করে! রিলিজ ক্লজ ধরা হয়েছে ২৬৪ মিলয়ন পাউন্ড অর্থাৎ ৩০০ মিলিয়ন ইউরো! বাড়তি এক মৌসুম ধরে ২০২২ সালে যখন তিনি ক্লাব ছাড়বেন তখন তার বয়স দাঁড়াবে ৩৪ বছর।
বিবৃতিতে ক্লাবের পক্ষ থেকে বলা হয়, ‘এফসি বার্সেলানা ও লিওনেল মেসি চুক্তি নবায়নের সমঝতায় পৌঁছেছে এবং আগামী ২০২১ সালের ৩০ জুন পর্যন্ত ক্লাবের সাথেই থাকছেন এই আর্জেন্টাইন।’ সেখানে আরো বলা হয়, ‘চুক্তিপত্রে সাক্ষর হবে আসছে সপ্তাহে, যখন মেসি প্রাক-মৌসুম অনুশীলনে যোগ দেবেন।’
চুক্তি নবায়ন করতে পারায় নিজেদের খুশির কথাও জানিয়েছে বার্সেলোনা, ‘ইতিহাসের সেরা খেলোয়াড় মেসির সাথে চুক্তি নবায়নের সমঝতায় আসতে পেরে ক্লাব খুবই খুশি, যিনি তার পেশাদার ক্যারিয়ারের পুরোটা সময় কাটিয়েছেন বার্সায় এবং দলকে নেতৃত্ব দিয়েছেন অসাধারণ সব অর্জনে, এর আগে যা কখনো দেখিনি ফুটবল বিশ্ব।’
মাত্র ১৩ বছর বয়সে বার্সা একাডেমিতে নাম লেখান মেসি। ২০০৪ সালে সিনিয়র দলে অভিষেক হওয়ার পর এখন পর্যন্ত আটটি লা লিগা ও চারটি চ্যাম্পিয়ন্স লিগসহ ৩০টি শিরোপা জিতেছেন তিনি। গত মৌসুমেও ক্লাবের হয়ে ৫২ ম্যাচে করেন ৫৪ গোল।
বার্ষিক বেতন : ২৬.৪ মিলিয়ন পাউন্ড
সাপ্তাহিক বেতন : ৫ লক্ষ্য পাউন্ড
বাই-আউট ক্লজ : ২৬৪ মিলিয়ন পাউন্ড
*এক পাউন্ড সমান ১০৪ টাকা



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ