Inqilab Logo

বুধবার ১৮ সেপ্টেম্বর ২০২৪, ০৩ আশ্বিন ১৪৩১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ভ্যাট আইন স্থগিতে ২০ হাজার কোটি টাকা আদায় হবে না -মুহিত

| প্রকাশের সময় : ৬ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : নতুন আইন স্থগিত করায় ভ্যাটের আওতায় অতিরিক্ত ২০ হাজার কোটি টাকা আদায় করা যাবে না বলে মন্তব্য করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। সচিবালয়ে বুধবার সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী এ মন্তব্য করেন।
নতুন ভ্যাট আইন স্থগিত করায় বাজেট বাস্তবায়নে কোন প্রভাব পড়বে কিনা জানতে চাইলে অর্থমন্ত্রী বলেন, আই শ্যাল নট স্পিক অ্যাবাউট ইট নাও। আই অ্যাম হ্যাভিং ভেরিয়াস মিটিংস সেগুলোর পরে দেখব কোথায় কি করতে হবে। বিকজ ২০ হাজার কোটি টাকা ওয়াজ দি অ্যাডিশনাল ইনকাম আন্ডার দি নিউ ভ্যাট ল। এই ২০ হাজার কোটি টাকা হবে না, কম হবে। হাউ টু মিট ইজ ভেরি ক্রিটিক্যাল প্রবলেম, সুতরাং এখনই বলতে পারব না। সবক্ষেত্রে ১৫ শতাংশ হারে ভ্যাটের বিধাসহ নতুন ভ্যাট আইন দুই বছরের জন্য স্থগিত হলেও ভ্যাট অনলাইন প্রকল্প শুরু হয়ে গেছে বলে জানান মন্ত্রী।
ভ্যাট আইন স্থগিত হওয়ায় নতুন করে সংসদে পরিকল্পনা নিতে হবে কি না- এ বিষয়ে অর্থমন্ত্রী বলেন, এর প্রয়োজন নাও হতে পারে। বৃহস্পতিবার একটি সভা হবে। কারণ বাজেটে আমি যে ফাইনাল স্টেইটমেন্ট দিয়েছিলাম সেখানে মাই ফাস্ট সেনটেন্স ইজ রাইট, সেকেন্ড সেনটেন্সে একটা ভুল হয়েছে। এটা ল মিনিস্ট্রি উয়িল লুকিং ইট, অ্যাডভাইজ করবে তখন বুঝব, নেওয়া দরকার কি না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভ্যাট

১০ ডিসেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ