Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দ্রুততম সময়ে ফরহাদ মজহারকে উদ্ধার করায় পুলিশ বাহিনীকে ধন্যবাদ দেয়া উচিত -স্বরাষ্ট্রমন্ত্রী

| প্রকাশের সময় : ৬ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

টঙ্গী সংবাদদাতা : স্বরাষ্ট্রমন্ত্রী মোঃ আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, আমাদের পুলিশ বাহিনীকে ধন্যবাদ দেয়া উচিত। কারণ তারা কবি ও সাহিত্যিক ফরহাদ মজহারকে অক্ষত অবস্থায় দ্রæততম সময়ে উদ্ধার করতে সক্ষম হয়েছেন।
গতকাল বুধবার দুপুরে টঙ্গী থানার নবনির্মিত ৪তলা বিশিষ্ট থানা ভবন উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন। মন্ত্রী বলেন, পুলিশের গোয়েন্দা বাহিনীর সদস্যরা সার্বক্ষণিক মোবাইল ট্র্যাকিংয়ের মাধ্যমে তার অবস্থান পর্যবেক্ষণ করে উদ্ধার শেষে তাকে তার পরিবারের কাছে অক্ষত অবস্থায় তুলে দিয়েছে। এ ঘটনায় একটি মামলা হয়েছে। তা ডিবি তদন্ত করছে। আমরা আশা করি অচিরেই এর রহস্য উদঘাটন হবে। রহস্য উদঘাটিত হলে জনগণ ফরহাদ মজহারের অপহরণ বিষয়ে জানতে পারবে।
এসময় স্বরাষ্ট্রমন্ত্রী গাজীপুরের কাশিমপুর নয়াপাড়ায় একটি পোশাক কারখানায় বয়লার বিস্ফোরণের ঘটনায় হতাহতদের বিষয়ে সংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, শিল্প-কারখানায় বয়লার স্থাপনের একটি সুনির্দিষ্ট নীতিমালা রয়েছে। এগুলো তদারকি করার জন্য বয়লার পরিদর্শকও রয়েছেন। বয়লার স্থাপনের পর সেটির সক্ষমতা রয়েছে কিনা কিছুদিন পরপর তা যাচাই করতে হয়। গাজীপুরে বয়লার বিস্ফোরণের ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত শেষে বলা যাবে এতে কারও কোনো গাফিলতি ছিল কিনা।
স্বরাষ্ট্রমন্ত্রী এ সময় আরও বলেন, যদি মালিকপক্ষের কোনো অবহেলা থাকে তাহলে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মোঃ জাহিদ আহসান রাসেল, ঢাকা রেঞ্জের ডিআইজি মোঃ সফিকুল ইসলাম, গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি এড. আজমত উল্লা খান, গাজীপুর জেলা পুলিশ সুপার মোঃ হারুন অর রশিদ, গাজীপুর জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার কাজী মোজাম্মেল হক, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি আসাদুর রহমান কিরন, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ গোলাম সবুর, সাখাওয়াত হোসেন, রাসেল শেখ, টঙ্গী থানার ওসি মোঃ ফিরোজ তালুকদার, জয়দেবপুর থানার ওসি মোঃ আমিনুল ইসলামসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা।
টঙ্গী পাইলট স্কুল অ্যান্ড গার্লস কলেজ মাঠে গাজীপুর জেলা পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশিদের সভাপতিত্বে জঙ্গিবাদ ও মাদকবিরোধী এক সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পুলিশের আইজিপি একে এম শহীদুল ইসলাম, গাজীপুর-২ আসনের সংসদ সদস্য, জাহিদ আহসান রাসেল, ঢাকা রেঞ্জের ডিআইজি শফিকুল ইসলাম বিপিএম, গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি এড. আজমত উল্লা খান, গাজীপুর জেলা পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশিদ, গাজীপুর জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার কাজী মোজাম্মেল হক প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বরাষ্ট্রমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ