Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

এএফসি অনূর্ধ্ব-১৬ মহিলা ফুটবল চ্যাম্পিয়নশিপ প্রস্তুতি

এবার কোরিয়ায় কিশোরীদের ৪ ম্যাচ

| প্রকাশের সময় : ৫ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : এএফসি অনূর্ধ্ব-১৬ মহিলা ফুটবল চ্যাম্পিয়নশিপের চূড়ান্ত পর্বকে সামনে রেখে কৃষ্ণা রাণী বাহিনীকে বিভিন্ন দেশে প্রস্তুতি ম্যাচ খেলাচ্ছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। এরই অংশ হিসেবে ইতোমধ্যে বাংলাদেশ কিশোরী ফুটবল দল দুইবার জাপান এবং একবার করে সিঙ্গাপুর ও চীনে গিয়েছিলো প্রস্তুতি ম্যাচ খেলতে। এবার বাফুফে অনুর্ধ্ব-১৬ দলের মেয়েদের দক্ষিণ কোরিয়ায় পাঠাচ্ছে প্রস্তুতি ম্যাচ খেলতে। এই সফরে বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ নারী ফুটবল দল সেখানে চারটি প্রস্তুতি ম্যাচ খেলবে। আগামী রোববার দক্ষিণ কোরিয়ার উদ্দেশে ঢাকা ছাড়বে বাংলাদেশের কিশোরী ফুটবলাররা। বাফুফে সুত্র জানায়, কৃষ্ণা-স্বপ্নারা দক্ষিণ কোরিয়ার পাজু ন্যাশনাল ফুটবল সেন্টারে ১০ দিন থাকবেন। এই সময়ের মধ্যে তারা দক্ষিণ কোরিয়ার অনূর্ধ্ব-১৬ দল ও উইমেন্স ফুটবল ক্লাবের সঙ্গে একটি করে ম্যাচ খেলবেন। বাকি দু’টি ম্যাচ হবে স্থানীয় স্কুল দলের বিপক্ষে। এরপর আগষ্টের শেষ সপ্তাহে বাংলাদেশ অনুর্ধ্ব-১৬ দল শেষ প্রস্তুতি ম্যাচ খেলতে ভিয়েতনাম যাবে। সেখান থেকেই তারা থাইল্যান্ডে যাবে এএফসি অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের চূড়ান্ত পর্বে অংশ নিতে। থাইল্যান্ডের চুনবুরি শহরে ১০ সেপ্টেম্বর শুরু হবে এই টুর্নামেন্টের খেলা। চলবে ২৩ সেপ্টেম্বর পর্যন্ত। টুর্নামেন্টে বাংলাদেশর প্রতিপক্ষ উত্তর কোরিয়া, জাপান ও অস্ট্রেলিয়া। এ আসরের সেরা তিন দল আগামী বছর অনূর্ধ্ব-১৭ মহিলা বিশ্বকাপে খেলার যোগ্যতা পাবে।
কৃষ্ণাদের কোরিয়া সফর প্রসঙ্গে বাফুফের টেকনিক্যাল ও স্ট্র্যাটেজিক্যাল ডিরেক্টর পল স্মলি বলেন, ‘থাইল্যান্ডে শক্তিশালী প্রতিপক্ষের বিপক্ষে লড়তে হবে মেয়েদের। তাই তাদের পর্যাপ্ত প্রস্তুতির প্রয়োজন রয়েছে। আমরা তাদের প্রস্তুতিতে কোন ঘাটতি রাখতে চাই না। তাই জাপান, সিঙ্গাপুর ও চীনের পর মেয়েরা দক্ষিণ কোরিয়ায় খেলতে যাচ্ছে। এখানকার অভিজ্ঞতা থাইল্যান্ডে তাদের কাজে লাগবে। মেয়েদের আত্মবিশ্বাস বাড়বে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ