Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

এইচপি দলের প্রথম ম্যাচ আজ

| প্রকাশের সময় : ৫ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : আজ থেকে শুরু হচ্ছে বিসিবির হাইপারফরম্যান্স (এইচপি) দলের ‘মিশন অস্ট্রেলিয়া’। প্রথম ওয়ানডেতে তাদের প্রতিপক্ষ নর্দার্ন টেরিটরি নির্বাচিত একাদশ। প্রথম ম্যাচে নামার আগে মাত্র একটি সেশন অনুশীলনের সুযোগ পেয়েছেন এইচপি ক্রিকেটাররা। গতকালের সেই সেশন কতটা কাজে লেগেছে, তা কিছুটা হলেও বোঝা যাবে প্রথম ওয়ানডেতে। এইচপি দল অস্ট্রেলিয়া রওনা হওয়ার আগে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছিল, প্রথম ম্যাচ হবে মঙ্গলবার। তবে গতকাল আরেক সংবাদ বিজ্ঞপ্তিতে ম্যাচটি আজ (বুধবার) হওয়ার কথা জানিয়েছে বাংলাদেশ ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা।
অস্ট্রেলিয়ার ডারউইনে এইচপি দলের পাঁচটি ওয়ানডে ও একটি তিন দিনের ম্যাচের মধ্যে শুধু প্রথম ম্যাচের তারিখটিই বদল হয়েছে। পরের চারটি ওয়ানডে হবে ৬, ৭, ৯ ও ১১ জুলাই। ১৩ জুলাই শুরু তিন দিনের ম্যাচ। সব ম্যাচের ভেন্যু মারারা ক্রিকেট গ্রাউন্ড ১।
বছরের এ সময়ে অস্ট্রেলিয়ার বিভিন্ন অঞ্চলের ক্রিকেটাররা ডারউইনে এসে অনুশীলন করেন। তাদেরকে নিয়ে গড়া দলের মুখোমুখি হবে এইচপি দল। ডারউইনে পাঁচটি ওয়ানডে ও একটি তিনদিনের ম্যাচ খেলা ছাড়াও দুই সপ্তাহের প্রশিক্ষণ ক্যাম্পে অংশ নেবেন ক্রিকেটাররা। আগামী ১৬ জুলাই তাদের দেশে ফেরার কথা।
১৬ সদস্যের এইচপি দল : লিটন দাস (অধিনায়ক), নাজমুল হোসেন শান্ত (সহ-অধিনায়ক), এনামুল হক বিজয়, তানভীর হায়দার খান, মেহেদী মারুফ, ইমতিয়াজ হোসেন তান্না, আবু হায়দার রনি, আবু জায়েদ চৌধুরী রাহী, ইয়াসির আলী চৌধুরী, তাসামুল হক, ইরফান শুক্কুর, আবুল হাসান রাজু, নিহাদুজ্জামান, জুবায়ের হোসেন লিখন, সাইফ উদ্দিন ও ইবাদত হোসেন চৌধুরী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ