Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মেজবাহর হাতে পতাকা কাল থেকে ট্র্যাকের লড়াই

| প্রকাশের সময় : ৫ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : আজ ভারতের উড়িষ্যার ভুবনেশ্বরে উদ্বোধন হচ্ছে ২২তম এশিয়ান অ্যাথলেটিক চ্যাম্পিয়নশিপ। পরের দিন থেকে নিজেদের যোগ্যতা প্রমাণ করতে ট্র্যাকে নামবেন এশিয়ার ৪৫ দেশের প্রায় আটশ’ অ্যাথলেট। প্রতিযোগিতা চলবে ৯ জুলাই পর্যন্ত। সব আয়োজন সম্পন্ন। এশিয়ান ট্র্যাক অ্যান্ড ফিল্ডের জন্য প্রস্তুত উড়িষ্যার রাজধানী ভুবনেশ্বর। প্রস্তুত বাংলাদেশের অ্যাথলেটরাও। এখানে প্রায় দু’সপ্তাহের অনুশীলন শেষ। এবার মেজবাহদের পালা পরীক্ষায় নামার।
আসরে লাল-সবুজের ১৮ অ্যাথলেট অংশ নিচ্ছেন। মার্চ পাস্টে গর্বের লাল-সবুজ পতাকা বহনের গুরু দায়িত্ব অর্পিত হয়েছে দেশের দ্রততম মানব মেজবাহর উপর। এই প্রথম এশিয়ান চ্যাম্পিয়নশিপে এতো বড় দল পাঠিয়েছে বাংলাদেশ অ্যাথলেটিক ফেডারেশন। বাংলাদেশ দলে ১৪ পুরুষ অ্যাথলেটের সঙ্গে রয়েছেন চারজন নারী। আর কোচ হয়ে ভুবনেশ্বর গেছেন তিন জন। এরা হলেন- মাহবুবা ইকবাল বেলী, রফিকুল ইসলাম ও হাফিজুর রহমান। বাংলাদেশ অ্যাথলেটিক দল : মেজবাহ আহমেদ, কাজী শাহ ইমরান, শরীফুল ইসলাম, আবদুর রউফ, মাসুদ রানা, ইসমাইল হোসেন, মাসুদ খান, খন্দকার কিবরিয়া, কামরুল ইসলাম, সাজ্জাদ হোসেন, মাহফুজুর রহমান, হেদায়েত হোসেন, আল-আমিন, আলমগীর হোসেন, সোহাগী আক্তার, সুস্মিতা ঘোষ, সুমি আক্তার ও জেসমিন আক্তার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ